ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সোনারগাঁও হোটেলে ৪ দিনব্যাপী থাই ফুড ফেস্টিভ্যাল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, জুলাই ৭, ২০২৪
সোনারগাঁও হোটেলে ৪ দিনব্যাপী থাই ফুড ফেস্টিভ্যাল ফাইল ছবি

ঢাকা: রাজধানীর হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁও আয়োজন করতে যাচ্ছে এক বর্ণাঢ্য ‘থাই ফুড ফেস্টিভ্যাল’। এই ফেস্টিভ্যালে সহযোগিতা করছে বাংলাদেশস্থ থাইল্যান্ড দূতাবাস এবং দেশটির বাণিজ্য মন্ত্রণালয়ের ডিপার্টমেন্ট অব ইন্টারন্যাশনাল ট্রেড প্রোমোশন।

আগামী ১০ থেকে ১৩ জুলাই পর্যন্ত চলবে এই জমকালো ফুড ফেস্টিভ্যাল। এর মধ্যে রয়েছে হোটেলের গ্র্যান্ড বল রুমে আয়োজিত চার দিনব্যাপী থাই বাণিজ্য ও সাংস্কৃতিক মেলা এবং ভোজনবিলাসীদের জন্য প্রাচ্চ্যীয় খাবারের স্বাদ নেওয়ার অপূর্ব সুযোগ হিসেবে থাইল্যান্ডের সুস্বাদু রসনা ও খাবারের বিশাল সমারোহে হোটেলের সুবিশাল রেস্টুরেন্ট ক্যাফে বাজারে আয়োজিত এই ফুড ফেস্টিভ্যাল।

হোটেলের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, থাইল্যান্ড থেকে আগত বিশেষজ্ঞ শেফ এবং আট সদস্যের সাংস্কৃতিক দলসহ হোটেলের সুদীর্ঘ অভিজ্ঞতাসম্পন্ন শেফরা ক্যাফে বাজারে ফুড ফেস্টিভ্যালে হোটেলের অতিথিদের থাইল্যান্ডের বর্ণাঢ্য সংস্কৃতির আবহে সুস্বাদু রসনায় মজাদার খাবারের স্বাদ দিতে প্রস্তুত। সমসাময়িক থাইল্যান্ডের ঐতিহ্যবাহী সাংস্কৃতিক আয়োজনের সমারোহে উদযাপিত হবে এই ফেস্টিভ্যাল। ফেস্টিভ্যালে সোনারগাঁও হোটেলের ক্যাফে বাজারে আয়োজন করা হয়েছে বুফে ডিনার, যার প্রতিজনের জন্য পানীয় ব্যতীত মূল্য ৬ হাজার ৫০০ টাকা। এ বিশেষ আয়োজনে থাকছে প্রায় ১৯টি নির্দিষ্ট ব্যাংক কার্ডের বিপরীতে একটি কিনলে একটি বুফে ডিনার সম্পূর্ণ ফ্রি উপভোগ করার সুযোগ।

থাইল্যান্ডের বিভিন্ন অঞ্চলের প্রখ্যাত ঐতিহ্যবাহী লোকজ খাবার ও সংস্কৃতি এই আয়োজনে দেশের ও বিদেশের উল্লেখযোগ্য সংখ্যক অতিথি অংশগ্রহণ করবেন এবং এসব খাবারের স্বাদ নেবেন এমনটি আশা করা যাচ্ছে। এই আয়োজনে অতিথিদের থাইল্যান্ডের সংস্কৃতি ও রস্নার আরও কাছাকাছি নিয়ে জেতে ক্যাফে বাজারে রেস্টুরেন্ট সাজানো হচ্ছে থাইল্যান্ডের ঐতিহ্যের আবহে।

প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের জেনারেল ম্যানেজার রবিন এডওয়ার্ডস বলেন, বাংলাদেশসহ বিশ্বের সকল দেশের সামনে থাইল্যান্ডের ঐতিহ্যবাহী খাবার এবং পৃথিবীব্যাপী থাইল্যান্ডের সংস্কৃতির প্রভাবকে তুলে ধরার উদ্দেশ্যে এই সাংস্কৃতিক ফেস্টিভ্যালের আয়োজন। থাইল্যান্ডের ফুড ফেস্টিভ্যাল এর একটি প্রধান অংশ হল বাংলাদেশের রন্ধনশিল্পে জড়িত প্রফেশনাল ও ভোজনবিলাসী বাংলাদেশিদের সঙ্গে থাইল্যান্ডের খাবার ও সংস্কৃতির মেরুবন্ধনের একটি প্ল্যাটফর্ম হিসেবে কাজ করা। এর মাধ্যমে থাইল্যান্ডের রসনা ও সংস্কৃতির অন্তর্নিহিত মূল্যবোধ বুঝতে সক্ষম হবে এবং এই ঐতিহ্য সমৃদ্ধ ও বৈচিত্র্যময় সংস্কৃতির দুই দেশের পারস্পরিক সংস্কৃতি বিনিময়ের মাধ্যমে আন্তঃদেশীয় সম্পর্ক আরও জোরদার হবে।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, জুলাই ০৭, ২০২৪
এমআইএইচ/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।