ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

প্রশ্নফাঁসের অভিযোগে গ্রেপ্তার দুই ছেলে, বাবার দাবি ‘ষড়যন্ত্র’

মো. আমান উল্লাহ আকন্দ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, জুলাই ১১, ২০২৪
প্রশ্নফাঁসের অভিযোগে গ্রেপ্তার দুই ছেলে, বাবার দাবি ‘ষড়যন্ত্র’

ময়মনসিংহ: সরকারি কর্ম কমিশনের (পিএসসি) বিভিন্ন নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় গ্রেপ্তার হওয়া ফুলবাড়িয়া উপজেলার ইচাইল গ্রামের সহোদর সাখাওয়াত হোসেন (৩৪) ও সাইম হোসেনকে (২০) নিয়ে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে। তারা স্থানীয় ওয়েল্ডিং মিস্ত্রি মো. সাহেদ আলীর ছেলে।

 

খোঁজ নিয়ে জানা যায়, সাখাওয়াত হোসেন ও সাইম হোসেন নামে দুই সহোদর বিগত কয়েক বছর আগেও অর্থাভাবে গ্রাম ছেড়ে ঢাকায় যান। চার ভাইবোনের মধ‍্যে সানজিদা একটি ব্যাংকে চাকরি করেন। আরেক বোন সুমাইয়া নার্সিংয়ে লেখা পড়া করেন ময়মনসিংহ শহরে। সাখাওয়াত ছোট ভাই সাইমকে নিয়ে 
ঢাকার মতিঝিলে ফিল্টারের পানির ব্যবসা করতেন। তবে বিগত তিন/চার বছর ধরে সাখাওয়াত ও সাইমের চলাফেরায় ব‍্যাপক পরিবর্তন এসেছে। করছেন বিলাসী জীবনযাপন। এনিয়ে এলাকাবাসীর মনে সন্দেহও রয়েছে। তবে বাবা সাহেদ আলী এখনো ময়মনসিংহ নগরের দিঘারকান্দা বাইপাস এলাকার কাদুরবাড়ি মোড়ে ওয়েল্ডিংয়ের দোকানে কাজ করেন। থাকেন আকুয়া বাইপাস এলাকায় ভাগনি কমলা খাতুনের বাসায়।  

স্থানীয়রা আরও জানান, সাখাওয়াত ছোটবেলায় হাফেজিয়া মাদরাসায় লেখাপড়া করলেও গত কয়েক বছর ধরে ঢাকার মতিঝিলের ফিল্টারের পানির ব্যবসা করেন বলে শোনা যায়। আগে তাদের পরিবারের অভাব অনটন থাকলেও বতর্মানে তারা বিলাসী জীবনযাপন করেন। সাখাওয়াত এশিয়া মহাদেশসহ ইউরোপের বিভিন্ন দেশ ভ্রমণ করেছেন বলে জানান সাখাওয়াতের কাছের বন্ধুরা।  

বন্ধুরা আরও জানান, ঢাকায় একটি বাড়ি করছেন। ময়মনসিংহ নগরের বাইপাসে রয়েছে তার জমি। এক বছর আগে প্রাইভেটকার কিনেছেন, আছে ড্রাইভার। ঢাকায় ফিল্টারের ব্যবসা করে গাড়ি কিনে এলাকায় আলোচনায় আসেন সাখাওয়াত।  

তবে বাবা সাহেদ আলী দাবি করেছেন, তার ছেলেদের ষড়যন্ত্র করে ফাঁসানো হচ্ছে। তিনি বলেন, আমি ৪০ বছর ধরে ওয়েল্ডিং মিস্ত্রির কাজ করি। ছেলেরা জমি বিক্রির টাকায় ঢাকায় ফিল্টারের পানির ব্যবসা করে। আনুমানিক দুই বছর আগে ব্যবসায়িক প্রয়োজনে ব্যাংক থেকে লোন নিয়ে ১১ লাখ টাকায় প্রাইভেটকার কিনেছে। ব্যবসার ওপর ছেলেদের কোটি টাকার ব্যাংক ঋণ আছে। তাদের ষড়যন্ত্র করে ফাঁসানো হচ্ছে।  

বিপিএসসি প্রশ্নপত্র ফাঁসে জড়িত থাকার অভিযোগে সারাদেশে পুলিশের অভিযানে ১৭ জন গ্রেপ্তার হয়েছেন। তাদের রয়েছেন সাখাওয়াত ও সায়েম। এছাড়া রয়েছেন লক্ষ্মীপুরের নোমান সিদ্দিকী, সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সাবেক চেয়ারম্যানের গাড়িচালক মাদরীপুরের সৈয়দ আবেদ আলী ও তার ছেলে সদ্য অব্যাহতি পাওয়া ছাত্রলীগ নেতা সৈয়দ সোহানুর রহমান ওরফে সিয়াম।  

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, জুলাই ১১, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।