ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৬ জুলাই ২০২৪, ০৯ মহররম ১৪৪৬

জাতীয়

কোটা আন্দোলন: রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৪ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
কোটা আন্দোলন: রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ

রাজশাহী: কোটা সংস্কারের দাবিতে চলমান আন্দোলন কর্মসূচি যোগ দিয়েছেন রাজশাহীর বেসরকারি বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।  

মঙ্গলবার (১৬ জুলাই) সকাল ১০টার দিকে ক্যাম্পাসের মূল ফটকের সামনে থাকা রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ করে রেখেছেন শিক্ষার্থীরা।

সেখানে বসে বিক্ষোভ করছেন তারা।

ফলে ওই মহাসড়ক দিয়ে সব ধরনের যানবাহন চলাচল আপাতত বন্ধ রয়েছে। যানবাহগুলো বিকল্প সড়ক ব্যবহার করছে। আমচত্বর-বেলপুকুর সড়ক ব্যবহার না করে অনেক যানবাহনকে বিমান চত্বর সড়ক দিয়ে চলাচল করতে দেখা যাচ্ছে। অবরোধ কর্মসূচি চলাকালে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কোটা বিরোধী বিভিন্ন স্লোগান দিচ্ছেন। তারা এই চলমান আন্দোলন কর্মসূচিতে একাত্মতা জানিয়ে কর্মসূচি চালানোর ঘোষণা দিয়েছেন।

শিক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন স্থানে শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ ও পুলিশি হামলার প্রতিবাদ জানিয়ে বিভিন্ন বক্তব্য দিচ্ছেন।

কর্মসূচি চলাকালে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা মঙ্গলবার বেলা ৩টায় তারা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কারপন্থী শিক্ষার্থীদের সঙ্গে যোগ দেওয়ার ঘোষণা দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
এসএস/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।