ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৬ জুলাই ২০২৪, ০৯ মহররম ১৪৪৬

জাতীয়

মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক শিক্ষার্থীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক শিক্ষার্থীরা

চাঁপাইনবাবগঞ্জ: কোটা সংস্কার ও আন্দোলকারীদের ওপর হামলার দাবিতে চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ স্থলবন্দর মহাসড়ক অবরোধ করে রেখেছে চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষার্থীরা।  

মঙ্গলবার (১৬ জুলাই) বেলা ১১টার দিকে মহানন্দা নদীর ওপর বীর শ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সেতুর রাস্তা অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করে শিক্ষার্থীরা।

 

এসময় তারা কোটা সংস্কারের দাবিতে নানা স্লোগান দিতে থাকে। এতে মহাসড়কের দুই পাশে যানজট সৃষ্টি হয়।  

আন্দোলনরত এক শিক্ষার্থীরা জানায়, আমরা কোটা সংস্কারের দাবিতে শান্তিপূর্ণভাবে আন্দোলনে নেমেছি। পুলিশ, ছাত্রলীগ ঐক্যবদ্ধভাবে আমাদের রাজপথ থেকে কৌশলে সরানোর চেষ্টা করছে।

অপর এক শিক্ষার্থীর দাবি, তাদের শিক্ষকরা তাদের ক্যাম্পাসে প্রবেশ করতে দেয়নি। আন্দোলনে নামার সময় কিছু ছাত্রলীগের নেতাকর্মী বাধা দেওয়ার চেষ্টা করেও সফল হননি। আর দুর্ভোগের বিষয়টি মাথায় রেখে এইচএসসি পরীক্ষার্থীরা যেন দুর্ভোগে না পড়ে এজন্য অবরোধের সময় পিছিয়ে সকাল ১০টা থেকে অবরোধ ও আন্দোলন শুরু হয়েছে।

পুলিশের সামনে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ হামলা করে। এর বিচার না পাওয়া পর্যন্ত রাজপথ ছাড়বেনা আমরা। দেশের বিভিন্ন স্থানে আন্দোলনকারীদের ওপর হামলা ও হত্যার নিন্দা জানিয়ে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা শিক্ষার্থীরা।

এদিকে কোটাবিরোধী আন্দোলনে যুক্ত থাকা এবং নিজের ফেসবুক আইডি থেকে কোটাবিরোধী প্রচারণা চালানোর অভিযোগে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর ছাত্রলীগের ৫ নম্বর ওয়ার্ড সাধারণ সম্পাদক মো রাহাদ আলীকে দলীয় পদ থেকে অব্যাহতি এবং ওই ওয়ার্ড কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে পৌর ছাত্রলীগ। বিষয়টি নিশ্চিত করেছেন শিবগঞ্জ পৌরসভা ছাত্রলীগ সভাপতি মো. আলী রাজ। তবে বহিষ্কৃত ছাত্রলীগ নেতার দাবী তিনি কোটাবিরোধীদের সমর্থন দিতে নিজেই স্বেচ্ছায় পদত্যাগ করেছেন।

শিবগঞ্জ পৌর ছাত্রলীগ সভাপতি মো. আলী রাজ ও সাধারণ সম্পাদক মো. রকি ইসলাম ডলার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সংগঠনের নীতি আদর্শ ও শৃঙ্খলা পরিপন্থি কাজে জড়িত থাকার অভিযোগে রাহাদ আলীকে ওয়ার্ড সাধারণ সম্পাদক থেকে অব্যাহতি এবং ওই ওয়ার্ডের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।