ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৬ জুলাই ২০২৪, ০৯ মহররম ১৪৪৬

জাতীয়

সিলেটে লাঠিসোঁটা নিয়ে আন্দোলনকারীদের ধাওয়া দিয়েছে ছাত্রলীগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
সিলেটে লাঠিসোঁটা নিয়ে আন্দোলনকারীদের ধাওয়া দিয়েছে ছাত্রলীগ

সিলেট: কোটা সংস্কারের দাবিতে সিলেটে আন্দোলনরত শিক্ষার্থীদের ধাওয়া দিয়েছে ছাত্রলীগ। তবে এ ঘটনায় কেউ আহত হননি।

মঙ্গলবার (১৬ জুলাই) বিকেল ৪টার দিকে নগরের বন্দরবাজার এলাকায় আন্দোলনকারী শিক্ষার্থীরা জড়ো হতে থাকেন। এমন সময় নগরের চৌহাট্টায় জড়ো হওয়া ছাত্রলীগ নেতাকর্মীরা মিছিল নিয়ে এসে ধাওয়া দেয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল ৩টার দিকে সিলেট নগরের চৌহাট্টায় কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে অবস্থান নেন ছাত্রলীগ নেতাকর্মীরা। এ সময় তারা বাঁশ, লাঠিসোঁটা হাতে স্লোগান দিতে থাকেন।

প্রায় আধা কিলোমিটার দূরে নগরের বন্দরবাজারে আন্দোলনরত শিক্ষার্থীদের জড়ো হতে থাকার খবর পেয়ে ছাত্রলীগ নেতাকর্মীরা বিকেল ৪টার দিকে তাদের ধাওয়া করেন। ছাত্রলীগের বিক্ষুব্ধ নেতাকর্মীর আসার খবর পেয়ে কোটাবিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে সটকে পড়েন।

দুই সপ্তাহ ধরে সারা দেশে সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের আন্দোলন চলছে। আন্দোলনের এই ঢেউ লেগেছে সিলেটে। একই ইস্যুতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন শাহজালাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

তবে সিলেটে চলমান আন্দোলনে ‘ভাঙনের’সুর উঠেছে। কোটাবিরোধী আন্দোলনকে ‘সরকারবিরোধী’ আখ্যা দিয়ে গত রোববার রাতে সিলেট অঞ্চলের সহ-সমন্বয়ক নূর মো. বায়েজীদ নিজের দায়িত্ব ছেড়েছেন। তিনি সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) গণিত বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র। দায়িত্ব ছাড়ার পর সোমবার (১৫ জুলাই) তিনি কোনো কর্মসূচিতে অংশ নেননি।

আন্দোলন থেকে নিজেকে প্রত্যাহার করে নেওয়া নূর মো. বায়েজীদ গণমাধ্যমকে বলেন, যখন বুঝতে পেরেছি এই আন্দোলন সঠিক পথে এগোচ্ছে না, এটা সরকার পতনের দুরভিসন্ধি ও উদ্দেশ্যপ্রণোদিতভাবে মাঠে নেমেছে; এ কারণে পদত্যাগ করেছি।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
এনইউ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।