ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৬ জুলাই ২০২৪, ০৯ মহররম ১৪৪৬

জাতীয়

ঠাকুরগাঁওয়ে আন্দোলনকারী ও ছাত্রলীগের সংঘর্ষ, আহত অর্ধশত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
ঠাকুরগাঁওয়ে আন্দোলনকারী ও ছাত্রলীগের সংঘর্ষ, আহত অর্ধশত

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ে কোটা আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের দফায় দফায় সংঘর্ষ হয়েছে। এতে শিক্ষার্থী, ছাত্রলীগের নেতাকর্মী ও সাংবাদিক, পুলিশসহ আহত হয়েছেন অন্তত অর্ধশত।

পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ারশেল নিক্ষেপ করেছে পুলিশ।  

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুর ৩টায় ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের মাঠ থেকে কোটা আন্দোলনকারী বিভিন্ন কলেজ ও বিদ্যালয়ের শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে একটি মিছিল নিয়ে শহরের চৌরাস্তার দিকে যাচ্ছিল। এসময় জেলার সাবেক ছাত্রলীগের নেতাকর্মীরা লাঠিসোঁটা নিয়ে আন্দোলনকারীদের ওপর হামলা করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এতে শিক্ষার্থীসহ বেশ কয়েকজন আহত হন।

পরে আবার আন্দোলনকারীরা ক্ষুব্ধ হয়ে সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে জমায়েত হয় ও কোটা সমন্বয় করার জন্য স্লোগান দিতে থাকেন। সেখান থেকে আরও একটি মিছিল বের করে বঙ্গবন্ধু সড়ক দিয়ে চৌরাস্তার দিকে যেতে চাইলে পুলিশ তাদের বাধা দেন। এসময় তারা পুলিশের বাধা অতিক্রম করে সামনে এগোতে থাকলে অপরদিক থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ধাওয়া করে। এতে দুই গ্রুপের মধ্যে ইটপাটকেল নিক্ষেপ শুরু হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ।

বিকেল সাড়ে ৪টা পর্যন্ত দুই গ্রুপের ছোড়া ইটপাটকেলে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ছাত্রসহ অন্যান্য কলেজ ও বিদ্যালয়ের প্রায় ৩৫ জন ছাত্র আহত হন। এছাড়াও মেয়ে শিক্ষার্থী ১১ জন, দুইজন সাংবাদিক, দুইজন পুলিশের মধ্যে একজন সদর থানার পুলিশের কর্মকর্তা আহত হন। এছাড়াও জেলার সাবেক ছাত্রলীগের অন্তত সাতজন নেতাকর্মী আহত হয়েছেন।

এতে শহর জুড়ে থমথম পরিস্থিতি বিরাজ করছে। পরিস্থিতি সামাল দিতে পুলিশ প্রশাসন কাজ করছেন বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।