ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

জাতীয়

নবীনগর-চন্দ্রা মহাসড়ক অবরোধ শিক্ষার্থীদের

অতিথি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
নবীনগর-চন্দ্রা মহাসড়ক অবরোধ শিক্ষার্থীদের

সাভার (ঢাকা): কোটা সংস্কার আন্দোলনে হামলা এবং সারা দেশে ৬ জন নিহতের ঘটনায় নবীনগর-চন্দ্রা মহাসড়ক অবরোধ করেছেন কয়েকটি স্কুল-কলেজের শিক্ষার্থীরা। এ সময় শ্রমিক লীগের নেতাকর্মীরা লাঠিসোঁটা নিয়ে এগিয়ে গেলে শিক্ষার্থীরা তাদের ধাওয়া দেন।

বুধবার (১৭ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে প্রথমে শিক্ষার্থীরা নবীনগর-চন্দ্রা মহাসড়কের নতুন ইপিজেডের সামনে অবরোধ করে বিক্ষোভ জানান। পরে বাইপাইল এলাকায় শ্রমিক লীগের নেতাকর্মীদের ধাওয়া দিয়ে বাইপাইল মোড় দখলে নেন। প্রায় দেড় ঘণ্টা ধরে সড়টিতে যান চলাচল বন্ধ রয়েছে।

আশুলিয়ার সৃষ্টি সেন্ট্রাল স্কুল অ্যান্ড কলেজ, বেপজা পাবলিক স্কুল অ্যান্ড কলেজসহ বেশ কয়েকটি স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা বিক্ষোভে অংশ নিয়েছেন।

তারা বলেন, কোটা সংস্কারের ন্যায্য দাবিতে শান্তিপূর্ণ আন্দোলনে আমাদের ভাই ও বোনদের ওপর হামলা চালানো হয়েছে। নির্বিচারে গুলি করে আমাদের ভাইদের হত্যা করা হয়েছে। আমরা এর বিচার চাই। বিচার না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। এ ছাড়া কোটা সংস্কার না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।  

এ নিয়ে সাভার হাইওয়ে থানার পরিদর্শক (ওসি) আইয়ুব আলী বাংলানিউজকে বলেন, সড়ক অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।