ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

জাতীয়

হবিগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষে আহত শতাধিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৪
হবিগঞ্জে বিএনপি-পুলিশ সংঘর্ষে আহত শতাধিক

হবিগঞ্জ: হবিগঞ্জে কোটা সংস্কার আন্দোলন চলাকালে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে শতাধিক লোক আহতের ঘটনা ঘটেছে।  

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুর থেকে বিকেল পৌনে ৪টা পর্যন্ত থেমে থেমে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

 

সকাল ১১টার দিকে ছাত্র-ছাত্রীরা কোটা সংস্কারের দাবিতে হবিগঞ্জ শহরের বিভিন্ন স্থানে অবস্থান কর্মসূচি পালন করছিল। এ সময় টাউন হল রোডে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের সঙ্গে কোটাবিরোধীদের উত্তেজনা দেখা দিলে পুলিশ তা নিয়ন্ত্রণ করে।

এদিকে, দুপুর ১২টার দিকে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা জেলা সদরের শায়েস্তানগর এলাকায় বিক্ষোভ করলে পুলিশের সঙ্গে উত্তেজনা দেখা দেয়। পরবর্তীসময়ে দুপুর ১টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ বেধে যায়।

বিকেল ৩টা পর্যন্ত থেমে থেমে সংঘর্ষের ঘটনা ঘটে। পরে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরাও ঘটনাস্থলে আসে।

সংঘর্ষ চলাকালে একদিক থেকে আইনশৃঙ্খলা বাহিনী রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে।  

অন্যদিক থেকে বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। এতে উভয়পক্ষে শতাধিক লোক আহত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে।  

বিকেল ৪টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত জেলা প্রশাসক কার্যালয়ের সামনে হবিগঞ্জ শহরের প্রধান সড়কে উত্তেজনা চলছিল। সংঘর্ষ চলাকালে স্থানীয় সাধারণ পথচারীরা দিগ্বিদিক ছোটাছুটি করতে থাকেন।

হবিগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় চন্দ্র দেব বলেন, ‘কী পরিমাণ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করা হয়েছে পরিস্থিতি নিয়ন্ত্রণের পর তা জানানো হবে। ’

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।