ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

জাতীয়

সুন্দরগঞ্জে নদীতে ব্লক ফেলার সময় ট্রলার ডুবি, দুই শ্রমিক নিখোঁজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৪
সুন্দরগঞ্জে নদীতে ব্লক ফেলার সময় ট্রলার ডুবি, দুই শ্রমিক নিখোঁজ

গাইবান্ধা: গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় ব্রহ্মপুত্র নদের ডান তীরের ভাঙন রোধে (নদী শাসন) ব্লক ফেলার সময় ট্রলার ডুবে দুই শ্রমিক নিখোঁজ হয়েছেন। এছাড়া এসময় আহত হয়েছেন ৮ শ্রমিক।

 

শনিবার (২৭ জুলাই) বিকেল পৌনে ৩টার দিকে উপজেলার শ্রীপুর ইউনিয়নের বাবুর বাজার সংলগ্ন তিস্তা নদীতে এ ঘটনা ঘটে। সন্ধ্যা পৌনে ৭টা পর্যন্ত নিখোঁজ দুই শ্রমিকের সন্ধান মেলেনি।  

তারা হলেন- গাইবান্ধা সদর উপজেলার কামারজানি ইউনিয়নের বাগুরিয়া গ্রামের আব্দুল কাদেরের ছেলে আতোয়ার হোসেন (৪০) ও একই গ্রামের তোফাজ্জল হোসেনের ছেলে রাজু মিয়া (৪৫)।  

পুলিশ ও স্থানীয়রা জানায়, সুন্দরগঞ্জ উপজেলার শ্রীপুর ইউনিয়নের তিস্তা নদীর ডান তীরের ভাঙন রক্ষায় পানি উন্নয়ন বোর্ড ব্লক বসানোর একটি প্রকল্প বাস্তবায়ন করছে। প্রতিদিনের মতো শনিবার দুপুরে একটি ট্রলারে করে ৫০০ পিচ ব্লক নিয়ে নদীতে ফেলার জন্য ২৮ জন শ্রমিক কাজ করছিলেন। এসময় হঠাৎ করে ট্রলারটি ভারসাম্য রক্ষা করতে না পেরে নদীতে ডুবে যায়। পরে ট্রলারের চালকসহ ২৬ জন শ্রমিক সাঁতরে তীরে উঠে এলেও দুইজন শ্রমিক উঠতে পারেনি।  

তীরে উঠে আসা শ্রমিকদের মধ্যে ৮ জন শ্রমিক আহত হয়। তাদের রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতাল ও গাইবান্ধা আধুনিক সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা তাৎক্ষণিক নিখোঁজ দুই শ্রমিককে উদ্ধারের চেষ্টা চালায়। কিন্তু সন্ধ্যা পৌনে সাতটা পর্যন্ত তাদের সন্ধান মেলেনি।  

সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুব আলম বিষয়টি নিশ্চিত করে বলেন, ব্লক ফেলার সময় ২৮ জন শ্রমিকসহ একটি ট্রলার ডুবে যায়। এসময় ২৬ জন শ্রমিক তীরে উঠে এলেও দুই শ্রমিক নিখোঁজ হয়। তাদের উদ্ধারে ফায়ার সার্ভিসের কর্মীরা কাজ করছে।

এদিকে এ ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে যান অতিরিক্ত জেলা প্রশাসক (রেভিনিউ) মো. জাহিদ হাসান সিদ্দিকি ও সুন্দরগঞ্জ  উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তরিকুল ইসলাম।  

এসময় ইউএনও মো. তরিকুল ইসলাম বলেন, নিখোঁজ দুই শ্রমিককে উদ্ধারে ফায়ার সার্ভিসের কর্মীরা কাজ করছে। এছাড়া রংপুরের ডুবুরি দলকেও খবর দেওয়া হয়েছে। ডুবুরি দল এলে নিখোঁজদের উদ্ধার তৎপরতা চালানো হবে। নিখোঁজ দুই শ্রমিকের পরিবারকে আর্থিক সহায়তা করা হবে।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।