ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

নতুন আরও ১৪ মামলা, ঢাকায় মোট গ্রেপ্তার ২৮২২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, জুলাই ২৯, ২০২৪
নতুন আরও ১৪ মামলা, ঢাকায় মোট গ্রেপ্তার ২৮২২ ফাইল ছবি

ঢাকা: কোটা সংস্কার আন্দোলনের নামে রাজধানীসহ সারা দেশে সরকারি স্থাপনায় ভাঙচুর, সহিংসতা ও নাশকতার ঘটনায় এখন পর্যন্ত ঢাকা মহানগরের বিভিন্ন থানায় ২৪৩টি মামলা করা হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় বিভিন্ন থানায় নতুন করে ১৪টি মামলা হয়।

নাশকতা-সহিংসতার ঘটনায় জড়িত অভিযোগে এসব মামলায় এখন পর্যন্ত ২ হাজার ৮২২ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। গত ২৪ ঘণ্টায় ৫৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারদের বেশিরভাগই জামায়াত ও বিএনপির নেতাকর্মী।

সোমবার (২৯ জুলাই) দুপুরে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) কে এন রায় নিয়তি বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, সহিংসতা নাশকতার ঘটনায় গোয়েন্দা তথ্য ও সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে জড়িতদের শনাক্ত ও গ্রেপ্তার করা হচ্ছে।

এরই ধারাবাহিকতায় আজ (সোমবার) পর্যন্ত ঢাকায় ২ হাজার ৮২২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় গ্রেপ্তার করা হন ৫৮ জন।

মামলার বিষয়ে এডিসি নিয়তি জানান, ডিএমপির বিভিন্ন থানায় মোট মামলা হয়েছে ২৪৩টি। গত ২৪ ঘণ্টায় নতুন করে মামলা হয়েছে ১৪টি। এসব মামলায় গ্রেপ্তারদের আদালতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৫৭ ঘণ্টা, জুলাই ২৯, ২০২৪
এসজেএ/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।