ঢাকা, শুক্রবার, ১১ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

বরগুনায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মতবিনিময় সভা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৪
বরগুনায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মতবিনিময় সভা

বরগুনা: 'ভরবো মাছে মোদের দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ' এ প্রতিপাদ্যকে কেন্দ্র করে পুকুর ও প্রাকৃতিক জলাশয়ে মাছের উৎপাদন বাড়ানো ও মানুষের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।  

মঙ্গলবার (৩০ জুলাই) সকালে বরগুনা মৎস্য দপ্তর মিলনায়তনে জেলা মৎস্য কর্মকর্তা মো. মহসীনের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন মৎস্য অধিদপ্তরের সহকারী পরিচালক সেলিম আক্তার।

 

প্রতি বছরের মতো এ বছরও সব অংশীজনকে সম্পৃক্ত করে জেলা মৎস্য দপ্তর ও জেলা প্রশাসনের সার্বিক সমন্বয় ও সহযোগিতায় জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৪ উদযাপিত হচ্ছে।  

সপ্তাহব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে মৎস্য সম্পদের সুরক্ষা ও সমৃদ্ধি অর্জনে মৎস্য অধিদপ্তর কর্তৃক গৃহীত কার্যক্রম বিষয়ে সম্মেলন, মতবিনিময় সভা এবং মাইকিং এর মাধ্যমে ব্যাপক প্রচারণা, সংশ্লিষ্ট অংশীজনের অংশগ্রহণে জেলা উপজেলার মৎস্য সম্পদের স্থায়িত্বশীল এবং সর্বোত্তম ব্যবহার বিষয়ে মতবিনিময় সভা, ব্যানার ফেস্টুনসহ সড়ক শোভাযাত্রা, উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভা, জেলা ও উপজেলায় গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের জলাশয়ে পোনা মাছ অবমুক্তকরণ, মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয় নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন, উপজেলার গুরুত্বপূর্ণ এলাকায় পুকুর জলাশয়ের পানি ভৌত রাসায়নিক গুণাগুণ পরীক্ষা ও পরামর্শ প্রদান, নিরাপদ প্রাণীর আমিষের প্রধান উৎস হিসেবে মৎস্য খাতের টেকসই উন্নয়ন নিয়ে তরুণদের ভাবনা শীর্ষক কর্মশালা-সেমিনার-মতবিনিময় সভা, মৎস্য বিষয়ে রচনা কুইজ প্রতিযোগিতা, সুফলভোগীদের প্রশিক্ষণ বিভিন্ন উপকরণ বিতরণ, স্থানীয় পর্যায়ে সফল মৎস্য চাষি ব্যক্তি উদ্যোক্তা প্রতিষ্ঠানকে পুরস্কার প্রদান ও জাতীয় মৎস্য সপ্তাহের মূল্যায়ন ও সমাপনী অনুষ্ঠান।  

মতবিনিময় সভায় বরগুনা জেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।