ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচিতে মিরপুরে শিক্ষার্থীদের মিছিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৪
‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচিতে মিরপুরে শিক্ষার্থীদের মিছিল

ঢাকা: কোটা সংস্কার আন্দোলনে সৃষ্ট সহিংসতায় সারা দেশে ছাত্র-জনতা নিহত, গণ-গ্রেপ্তার, মামলা, গুমের প্রতিবাদ ও ৯ দফা দাবি আদায়ের লক্ষ্যে ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচি পালনে মিরপুরে মিছিল করেছে একদল আন্দোলনকারী।

বুধবার (৩১ জুলাই) দুপুর দেড়টায় মিরপুরের বেনারসি পল্লির একটি সড়কে মিছিল করেছে তারা।

এ সময় ২০ জনের একটি পুলিশ দল তাদের মোটরসাইকেল দিয়ে ঘিরে রাখে। পরে পুলিশ আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে তাদের ফিরিয়ে দেয়।

এর কয়েক মিটার দূরে মিরপুর-১০ নম্বরের প্রধান সড়কে অবস্থান নেয় ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা। তারা আন্দোলনকারীদের দেখে প্রতিহত করতে এগিয়ে গেলে মাঝখানে পড়ে পুলিশের ওই দল। পরে দুই পক্ষকেই সরিয়ে দেয় পুলিশ।

ঘটনাস্থলে মিরপুর মডেল থানায় দায়িত্বপ্রাপ্ত একাধিক উপ-পরিদর্শক (এসআই) বলেন, শিক্ষার্থীরা আজকে কিসের আন্দোলনে নেমেছে তারা বলতেই পারে না। তারা (শিক্ষার্থীরা) প্রায় ১৫ থেকে ২০ মিনিট ধরে রাস্তায় ছিল। আমার তাদেরকে বুঝিয়ে যার যার বাসায় পাঠিয়ে দিয়েছি। আজকে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটতে দিইনি আমরা। ছাত্র-ছাত্রীদের ওপর সরকারি দলের নেতাকর্মীদের হামলা, ধাওয়া-পাল্টা ধাওয়া সংঘটিত হতে দিইনি।

এর আগে, মঙ্গলবার রাতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আব্দুল হান্নান মাসউদের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে মার্চ ফর জাস্টিস কর্মসূচি ঘোষণা করা হয়। এতে বলা হয়, সারা দেশে ছাত্র-জনতার ওপর গণহত্যা, গণ-প্রেপ্তার, হামলা, মামলা, গুম ও খুনের প্রতিবাদ ও জাতিসংঘ কর্তৃক তদন্তপূর্বক বিচারের দাবিতে এবং ছাত্রসমাজের ৯ দফা দাবি আদায়ের লক্ষ্যে দেশের সব আদালত, ক্যাম্পাস ও রাজপথে বুধবার মার্চ ফর জাস্টিস কর্মসূচি পালন করা হবে।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, ৩১ জুলাই, ২০২৪
এমএমআই/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।