ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

তাহলে কি দোষ শুধু শেখ হাসিনার, প্রশ্ন নাহিদের

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৪
তাহলে কি দোষ শুধু শেখ হাসিনার, প্রশ্ন নাহিদের

ঢাকা: সাংবাদিকদের বিরুদ্ধে কেন হত্যা মামলা হচ্ছে- এমন এক প্রশ্নের জবাবে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলাম পাল্টা প্রশ্ন করেন, সাংবাদিক-পুলিশ সবাই বলছে, তাদের ওপরে নির্দেশ ছিল। একই কথা সব সেক্টরই বলছে, তাহলে কি দোষ শুধু শেখ হাসিনার? আর কারো দোষ ছিল না? 

রোববার (১৩ অক্টোবর) দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি জুলাই আন্দোলনে আহতদের আর্থিক অনুদান দেওয়ার সময় তিনি এ মন্তব্য করেন।

 

নাহিদ ইসলাম বলেন, অনেকেই গণহত্যার পক্ষে কথা বলেছে, বৈধতা দিয়েছে। ফলে আমরা মনে করি তাদেরকেও বিচারের আওতায় আনা উচিত। যদি কেউ মনে করে ন্যায়বিচার পাচ্ছে না বা কাউকে মিথ্যা মামলায় জড়ানো হয়েছে, বিষয়টি আমরা দেখব। তথ্য মন্ত্রণালয় থেকে একটি কমিটি গঠন করা হয়েছে। কোনো সাংবাদিক ও তার পরিবার যদি মনে করে এই ধরনের মামলায় ভোগান্তি হচ্ছে, তারা আমাদের সঙ্গে যোগাযোগ করুন।  আমরা তথ্য মন্ত্রণালয় থেকে তাদের সহায়তা করব।  

তবে যথাযথ অভিযোগ থেকে সাংবাদিক-পুলিশদের বিরুদ্ধে মামলা হলে সে ব্যবস্থাও নেওয়া হবে বলে জানান তিনি।

মামলাগুলো যথাযথভাবে হচ্ছে না স্বীকার করে উপদেষ্টা বলেন, গত ১৬ বছর কে কী ভূমিকা রেখেছে আপনারা জানেন, দেশের মানুষ জানে, আমরা সবাই জানি। হয়ত এখন মামলাগুলো যথাযথভাবে হচ্ছে না। আমরা সবাইকে আহ্বান জানিয়েছি, এভাবে হত্যা মামলা না দিয়ে যথাযথ অভিযোগ ও প্রমাণের ভিত্তিতে এই মামলাগুলো নেওয়া হোক এবং যথাযথ অভিযোগ যাদের বিরুদ্ধে আছে সেই অভিযোগের অনুযায়ী ব্যবস্থা নেবে সরকার। কেউ ‘মব জাস্টিসের’ শিকার হোক আমরা চাই না। সবাই যাতে ন্যায়বিচার পায়।

এ সময় ক্রীড়া উপদেষ্টা ও বৈষম্যবিরোধী আন্দোলনে অন্যতম সমন্বয়ক আসিফ মাহমুদ বলেন, ছাত্র নেতৃত্বের আন্দোলনে গুলি চালানো পুলিশদের ছাড় দেওয়া হবে না।  

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৪
এজেডএস/এসএএইচ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।