ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ময়মনসিংহে শিক্ষার্থীদের বিক্ষোভ, পাল্টা অবস্থানে ছাত্রলীগ

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৪
ময়মনসিংহে শিক্ষার্থীদের বিক্ষোভ, পাল্টা অবস্থানে ছাত্রলীগ

ময়মনসিংহ: ময়মনসিংহ নগরীতে কোটা সংস্কার আন্দোলনকারীদের ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন শিক্ষার্থীরা। এ সময় আন্দোলনকারীরা ৯ দফা দাবি জানিয়ে স্লোগান দেন।

বুধবার (২১ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে ময়মনসিংহ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত সংলগ্ন নগরীর জিরো পয়েন্ট এলাকায় এ কর্মসূচি শুরু করে।

এ সময় জিরো পয়েন্টের সাব-রেজিস্ট্রি অফিস সংলগ্ন এলাকায় কোটাবিরোধীদের বিপক্ষে ছাত্রলীগ নেতাকর্মীরা অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল করে। এ ঘটনায় উপস্থিত পুলিশ কর্মকর্তারা ছাত্রলীগের মিছিলটি সরিয়ে দেয়। সাবেক ছাত্রলীগ নেতা ও ময়মনসিংহ জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুন আরিফ ছাত্রলীগের ওই বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দেন। পরে জিরো পয়েন্টে কোটা আন্দোলনকারীরা অবস্থান নিয়ে প্রায় ঘণ্টাব্যাপী বিক্ষোভ সমাবেশ করেন। এ সময় শিক্ষার্থীরা একটি মিছিল বের করে কাচারি সড়ক হয়ে নগরীর টাউন হল মোড়ে গিয়ে ফের অবস্থান নিয়ে সমাবেশ করে। পরে শান্তিপূর্ণ কর্মসূচি পালন শেষে পুলিশের অনুরোধে শিক্ষার্থীরা টাউনর হল মোড় থেকে সরে যায়।

এর আগে সকাল ১১টা থেকেই বিভিন্ন কলেজের শিক্ষার্থী ও অভিভাবকরা জিরো পয়েন্ট এলাকায় জড়ো হতে শুরু করে। একই সঙ্গে সকাল থেকেই শিক্ষার্থীদের এ কর্মসূচিকে ঘিরে ওই এলাকায় বিপুল সংখ্যক পুলিশ, ডিবি ও আনসার সদস্যদের উপস্থিতি ছিল লক্ষ্যণীয়।

সমাবেশে কোটা আন্দোলনের সমন্বয়ক আরিফুল ইসলাম বলেন, ৯ দফা দাবি পূরণ না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। দাবি আদায়ে শহীদ ভাইদের মত আমরাও জীবন দিতে প্রস্তুত।

এ সময় অপর সমন্বয়ক মো. আশিকুর রহমান বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে আমাদের শান্তিপূর্ণ আন্দোলন চলবে। কিন্তু দুঃখজনক হলো যে- এখন পর্যন্ত ময়মনসিংহ নগরীতে শহীদ শিক্ষার্থী রেদোয়ান হোসেন সাগরের খুনিদের চিহ্নিত করে গ্রেপ্তার করা হয়নি। সরকার যদি শিক্ষার্থীদের গণহত্যা চালিয়ে আন্দোলন দমন করতে চায়, তাহলে আমরাও সেই গণহত্যায় শরিক হতে চাই।

কর্মসূচিতে শিক্ষার্থী আন্দোলনের সমন্বয়ক প্যানেলের রাকিবসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন। সে সঙ্গে আন্দোলনকারীদের ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচিতে বিপুল সংখ্যক শিক্ষার্থী অংশ নেয়।

এদিকে ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচির সময়ে নগরীর কাচারি মোড়, টাউল হল, নতুন বাজার ও জিলা স্কুল মোড় এলাকায় ব্যাপক যানজট সৃষ্টি হয়। এতে ভোগান্তির মধ্যে পড়েন সাধারণ যাত্রীরা।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।