ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

জাতীয়

তিস্তা সেচ ক্যানেলে মাছ চাষের উদ্যোগ নেওয়া হবে: আসাদুজ্জামান নূর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৪
তিস্তা সেচ ক্যানেলে মাছ চাষের উদ্যোগ নেওয়া হবে: আসাদুজ্জামান নূর

নীলফামারী: ‘ভরবো মাছে মোদের দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’ স্লোগানে নীলফামারীতে নানা আয়োজনে জেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের উদ্যোগে শুরু হয়েছে জাতীয় মৎস্য সপ্তাহ।  

এ উপলক্ষে বুধবার (৩১ জুলাই) সকালে র‌্যালি, আলোচনা সভা, সফল মৎস্য চাষিকে সম্মাননা দেওয়া এবং সদর উপজেলা পরিষদ পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয়।

 

নীলফামারী জেলা প্রশাসক (ডিসি) পঙ্কজ ঘোষের সভাপতিত্বে কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান নূর।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফারুক আল মাসুদ, জেলা আওয়ামী লীগের সভাপতি ও নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, জেলা মৎস্য কর্মকর্তা আবু সাঈদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুজার রহমান, মাছচাষি আফজাল হোসেন বক্তব্য দেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন উপ-সহকারী কৃষি কর্মকর্তা মহসিন রেজা রুপম। আলোচনা সভা শেষে সফল তিন মৎস্যচাষিকে সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আসাদুজ্জামান নূর বলেন, তিস্তা সেচ খাল মাছ চাষের জন্য বিরাট ভূমিকা পালন করতে পারে। এই খালে মাছ চাষ করা হলে জেলেরা যেমন উপকৃত হবেন, তেমনি মাছের স্থানীয় চাহিদা মিটিয়ে বাহিরেও যেতে পারে। তিস্তা খালে মাছ চাষের জন্য স্থানীয়দের আগ্রহ রয়েছে।  

বিষয়টি নিয়ে উচ্চ পর্যায়ে কথা বলে উদ্যোগ নেওয়া হবে। পরে নীলফামারী সদর উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ কমিটির সভায় বক্তব্য দেন সংসদ সদস্য আসাদুজ্জামান নূর।

উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুজার রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশরাফুল হক ও নীলফামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভীরুল ইসলাম এতে বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।