ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

জাতীয়

উখিয়া রোহিঙ্গা শিবিরে গুলি, যুবক নিহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৫ ঘণ্টা, আগস্ট ১, ২০২৪
উখিয়া রোহিঙ্গা শিবিরে গুলি, যুবক নিহত

কক্সবাজার: কক্সবাজারের উখিয়া উপজেলার মধুরছড়ার ৪ নম্বর রোহিঙ্গা শিবিরে দুটি সশস্ত্র গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ ও পাল্টাপাল্টি গুলি ছোড়ার ঘটনা ঘটেছে। এসময় সৈয়দ করিম (৩৭) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন।

তিনি ওই আশ্রয় শিবিরের বি-৫ ব্লকের বাসিন্দা।  

বুধবার (৩১ জুলাই) ভোরে এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, ভোর ৫টার দিকে আশ্রয় শিবিরের বি-৫ ব্লকে মিয়ানমারের সশস্ত্র দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ ও গুলি ছোড়া শুরু হয়। ঘণ্টাব্যাপী সংঘর্ষে উভয় পক্ষ অন্তত ২০-২৫ রাউন্ড গুলি ছোড়ে। গুলির শব্দ শুনে কয়েকজন সাধারণ রোহিঙ্গা ঘর থেকে বের হয়ে রাস্তায় আসেন। এসময় গুলিবিদ্ধ হয়ে ঘটনা সৈয়দ করিমের মৃত্যু হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম হোসেন বলেন, আধিপত্য বিস্তার ও পূর্ব শত্রুতার জেরে রোহিঙ্গা সশস্ত্র গোষ্ঠীর মধ্যে গুলি ছোড়ার ঘটনা ঘটে। সন্ত্রাসীদের ধরতে আশ্রয় শিবিরে অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

ওসি জানান, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়।

এর আগে গত ১৪ জুলাই মধুরছড়া আশ্রয় শিবিরের এফ-ব্লকে সন্ত্রাসীদের সঙ্গে এপিবিএনের গুলির ঘটনায় এপিবিএনের সদস্য পুলিশ কনস্টেবল মো. শাহরাজ (২৬) গুলিবিদ্ধ হন। তিনি মধুরছড়া আশ্রয় শিবিরের ইরানি পাহাড় ফাঁড়ির দায়িত্বে ছিলেন।  

বর্তমানে উখিয়া ও টেকনাফের ৩৩টি আশ্রয় শিবিরে নিবন্ধিত রোহিঙ্গার সংখ্যা সাড়ে ১২ লাখ। এর মধ্যে আট লাখ এসেছেন ২০১৭ সালের ২৫ আগস্টের পরের কয়েক মাসে। সাত বছরেও একজন রোহিঙ্গাকেও মিয়ানমারে ফেরত পাঠানো সম্ভব হয়নি।

বাংলাদেশ সময়: ০১৩১ ঘণ্টা, আগস্ট ০১, ২০২৪
এসবি/এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।