ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

দ্রুত মেট্রোরেল চালুর বিষয়ে আলোচনার আশা সংসদীয় কমিটির

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, আগস্ট ১, ২০২৪
দ্রুত মেট্রোরেল চালুর বিষয়ে আলোচনার আশা সংসদীয় কমিটির

ঢাকা: কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সাম্প্রতিক সহিংসতায় ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত মেট্রোরেলের মিরপুর-১০ নম্বরের স্টেশন, বনানীর সেতু ভবন ও বিআরটিএ ভবন পরিদর্শন করেছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। এ সময় দ্রুত মেট্রোরেল পুনরায় চালুর বিষয়ে আলোচনার আশা ব্যক্ত করেন সদস্যরা।

বৃহস্পতিবার (১ আগস্ট) দুপুরে কমিটির সভাপতি রেজওয়ান আহাম্মদ তৌফিক ও সদস্য মো. মুজিবুল হক এবং আব্দুল্লাহ-আল-কায়সার এ সকল সরকারি স্থাপনা পরিদর্শন করেন।

এ সময় আয়োজিত সংবাদ সম্মেলনে কমিটির সভাপতি রেজওয়ান আহাম্মদ তৌফিক বলেন, জনগণের কল্যাণেই মেট্রোরেলের মতো উন্নয়ন প্রকল্পগুলো সরকার গ্রহণ করেছে। কিন্তু নাগরিকের দুর্দশা সৃষ্টির জন্য পরিকল্পিতভাবে একটি গোষ্ঠী মেট্রো রেল, সেতু ভবন ও বিআরটিএ অফিসে হামলা করে। কমিটি ধ্বংসের ক্ষয়ক্ষতি নিরূপণ করে দ্রুত মেট্রোরেল কীভাবে পুনরায় চালু করা যায় সে বিষয়ে মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করবে। সাধারণ মানুষও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সরকারি সম্পত্তির নিরাপত্তা রক্ষা করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সংসদীয় কমিটির পরিদর্শনের সময় সেতু বিভাগের সিনিয়র সচিব, সড়ক বিভাগের সচিব, বিআরটিএর চেয়ারম্যান, মেট্রোরেলের ব্যবস্থাপনা পরিচালক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির কমিটি সচিব ও সভাপতির একান্ত সচিব উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, আগস্ট ১, ২০২৪
এসকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।