ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সহপাঠী হত্যার বিচার চেয়ে ভাটারায় শিক্ষার্থীদের মিছিল 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, আগস্ট ২, ২০২৪
সহপাঠী হত্যার বিচার চেয়ে ভাটারায় শিক্ষার্থীদের মিছিল 

ঢাকা: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা ‘প্রার্থনা ও ছাত্র-জনতার গণমিছিল’ কর্মসূচি পালনে ভাটারায় মিছিল করেছেন ইউনাইটেড ইন্টারনেশনাল বিশ্ববিদ্যালয়, ঢাকা ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এ সময় তারা তাদের সহপাঠী ইরফান হত্যার সুষ্ঠু বিচারের দাবি জানান।

এছাড়া চলমান আন্দোলনের সহিংসতার জন্য সরকারকে দায়ী করে স্লোগান দেয় ও প্রতিবাদ জানায়।

শুক্রবার (২ আগস্ট) বিকেল তিনটায় ভাটারার ১০০ ফিটে ইউনাইটেড ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে নতুন বাজার ভাটারা থানার সামনে যায়।

মিছিলে অংশ নেওয়া নাম প্রকাশে অনিচ্ছুক ইউনাইটেড ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী জানান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা ‘প্রার্থনা ও ছাত্র-জনতার গণমিছিল’ কর্মসূচি পালন করতে এবং  আমাদের সহপাঠী ইরফান হত্যার সুষ্ঠু বিচারের দাবিতে ভাটারার আশপাশের যত শিক্ষাপ্রতিষ্ঠান আছে সবকটির প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মিছিলে অংশ নিয়েছে। সরকার জোর করে আমাদের আন্দোলন বন্ধ করতে পারবে না। পাশাপাশি যত শিক্ষার্থীদের সরকার গ্রেপ্তার করেছে তাদের অবিলম্বে মুক্তি দিতে হবে এবং আর কোনো শিক্ষার্থীকে প্রশাসন দ্বারা হয়রানি করা যাবে না।

এ সময় পেছন থেকে পুলিশ সদস্যদের মিছিলটিকে অনুসরণ করে সামনে এগোতে দেখা যায়। মিছিলটি ১০০ ফিট সড়ক দিয়ে যাওয়ার সময় সড়কের একপাশে যানজটের সৃষ্টি হয়।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, আগস্ট ২, ২০২৪
ইএসএস/জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।