ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মিরপুরে শিক্ষার্থীদের বিক্ষোভে যান চলাচল বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৪
মিরপুরে শিক্ষার্থীদের বিক্ষোভে যান চলাচল বন্ধ

ঢাকা: ছাত্র আন্দোলনে সৃষ্ট সহিংসতায় নিহত, গণগ্রেপ্তারের প্রতিবাদ ও নয় দফা দাবি আদায়ে মিরপুরের বিভিন্ন স্থানে বিক্ষোভ করছেন বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এ সময়ে মিরপুর ১০ নাম্বার গোল চত্বরের প্রধান সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

শনিবার (৩ আগস্ট) দুপুর ১টার পর থেকে রাজধানীর মিরপুর ১০ নম্বর গোল চত্বরে জড়ো হয়ে প্রধান সড়ক বন্ধ করে বিক্ষোভ করছেন আন্দোলনকারীরা। তারা সম্মিলিতভাবে জাতীয় সংগীত গেয়ে আনুষ্ঠানিক বিক্ষোভ শুরু করেন।

এ সময় সরেজমিনে দেখা যায়, আন্দোলনকারীদের থেকে কয়েক মিটার দূরে মিরপুর ২ এর দিকে পুলিশ অবস্থান নেয়। পরে সোয়া ১টায় মিরপুর মডেল থানার ডিসি, এডিসি, ওসিসহ অন্যান্য পুলিশ কর্মকর্তারা শিক্ষার্থীদের কাছে ডেকে কথা বলেন। তারা আন্দোলনকারীদের শান্তিপূর্ণভাবে অবস্থান নিতে বলেন। কোনো বহিরাগত এসে যেন কোনো ধরনের সহিংসতা করতে না পারে সেই ব্যাপারে সতর্ক থাকতে বলেন আন্দোলনকারী শিক্ষার্থীদের।

পুলিশ কর্মকর্তারা বলেন, আপনারা শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করেন। রাষ্ট্রীয় কোনো সম্পত্তির ক্ষতি করবেন না। মিরপুর ১০ এর আশপাশে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও অবস্থান নিয়েছেন। দুই পক্ষের মধ্যে কোনো সংঘাত যেন না হয় তার জন্য পুলিশ সদস্যরা সতর্ক আছেন।

মিরপুর ১০ ছাড়াও মিরপুর ১২ ডিওএইচএস এর ১ নম্বর গেটে একদল অভিভাবক ও শিক্ষার্থী ব্যানার নিয়ে অবস্থান করেন। আন্দোলনকারীরা অবস্থান নিলে মিরপুর ১০ নম্বর চত্বরে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। আশপাশের ফুটপাতের দোকান ও মার্কেট বন্ধ করে দেওয়া হয়। দুই প্লাটুন বিজিবিও উপস্থিত আছে।

শুক্রবার (২ আগস্ট) রাতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা সারা দেশে ছাত্র-নাগরিকদের শান্তিপূর্ণ আন্দোলনে হামলা করে খুনের প্রতিবাদ ও নয় দফা দাবিতে শনিবার সারা দেশে বিক্ষোভ মিছিলের ঘোষণা দেন। তারা আপামর জনসাধারণকে অলিতে-গলিতে, পাড়ায় পাড়ায় সংগঠিত হয়ে কর্মসূচি সফল করার আহ্বান করেন।

বাংলাদেশ সময়: ১৪২১ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২৪
এমএমআই/এসসি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।