ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নরসিংদীতে আন্দোলনে সংহতি জানিয়ে শিক্ষকদের বিক্ষোভ মিছিল

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৪
নরসিংদীতে আন্দোলনে সংহতি জানিয়ে শিক্ষকদের বিক্ষোভ মিছিল

নরসিংদী: নরসিংদীতে কোটা সংস্কার আন্দোলনে সংহতি জানিয়ে সারাদেশে শিক্ষার্থী হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছেন নরসিংদীর বিভিন্ন স্কুল কলেজের শিক্ষকরা।  

শনিবার (২ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে বিক্ষোভ মিছিলটি শহরের পৌর পার্ক থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নরসিংদী সরকারি কলেজের সামনে গিয়ে শেষ হয়।

এ সময় জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অন্তত দুই শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

পরে নরসিংদী সরকারি কলেজের প্রধান ফটকের সামনে ছাত্রদের প্রতি সংহতি জানিয়ে প্রতিবাদ সমাবেশ করেন। এ সময় তারা বিভিন্ন প্লেকার্ড প্রদর্শন করেন ও শিক্ষার্থীদের পক্ষে বিভিন্ন স্লোগান দেন। পরে তারা শিক্ষার্থী হত্যা ও হয়রানির বিচার দাবি করে বক্তব্য রাখেন।

ন্যাশনাল কলেজ অব এডুকেশনের পরিচালক আরিফ পাঠান বলেন, নরসিংদীর শিক্ষকরা মেরুদণ্ডহীন না। তারা সত্যকে সত্য বলতে জানে। আমরা এখানে কোনো রাজনৈতিক উদ্দেশ্য বা কোন রাজনৈতিক এজেন্ডা বাস্তবায়নে উপস্থিত হইনি। আমরা আজকে তরুণ প্রজন্মের পক্ষে দাড়িঁয়েছি। আমরা চাই শিক্ষার্থীদের সব যৌক্তিক দাবি মেনে নেওয়া হোক। তারা যেনো ক্লাসে ফিরে আসে। আমরা শিক্ষার্থীদের যৌক্তিক দাবির পক্ষে শিক্ষক সমাজ সংহতি প্রকাশ করলাম।

নরসিংদী সরকারি কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক নাদিরা ইয়াসমিন বলেন, এটা ছাত্র জনতার আন্দোলনে পরিণত হয়েছে। আমাদের ছাত্রদের কাঁধে কাঁধে মিলিয়ে আন্দোলনে নেমে যেতে হবে। এখন বিবৃতি দিয়ে বসে থাকার সময় নয়। আর একটা প্রাণ ও যেন না ঝড়ে সেজন্য আমাদের সবাইকে তাদের পাশে দাড়াঁতে হবে।

নরসিংদী প্রেসিডেন্সি কলেজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড. মোয়াজ্জেম হোসেন বলেন, যেসব শিক্ষার্থী আহত হয়েছে তাদের চিকিৎসার ব্যবস্থা ও নিহত শিক্ষার্থীদের ক্ষতিপূরণ দিতে হবে। শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনতে হবে। আর কোনো শিক্ষার্থীর মৃত্যু মেনে না নেওয়া হবে না। শিক্ষক সমাজ ছাত্রদের দাবির পক্ষে সমর্থন জানাচ্ছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন, নরসিংদীর ব্রাহ্মন্দী বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের প্রভাষক মইনুল ইসলাম মিরু, নরসিংদী বিজ্ঞান কলেজের প্রভাষক নাজমুল আলম সোহাগ, নরসিংদী ইম্পেরিয়াল কলেজের প্রভাষক মহসিন খন্দকার ও নারায়ণপুর রাবেয়া মহাবিদ্যালয়ের প্রভাষক জহির মৃধা।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।