ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

মাগুরায় আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে নিহত ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
মাগুরায় আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে নিহত ২ মেহেদী হাসান রাব্বী

মাগুরা: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে ডাকা অসহযোগ আন্দোলনকে ঘিরে মাগুরা সদর ও মহম্মদপুর উপজেলায় আন্দোলনকারীদের  সঙ্গে পুলিশের সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন অনেকে।


নিহতরা হলেন-জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক মেহেদী হাসান রাব্বী ও  বালিদিয়া গ্রামের কালু মিয়ার ছেলে মো. সুমন শেখ।

স্থানীয়রা জানান,সকালে মহম্মদপুর সদরে আন্দোলনকারীরা বিক্ষোভ শুরু করলে পুলিশ বাধা দেয়। এতে সংঘর্ষ হলে সুমন নিহত হন।  তবে নিহত সুমন ছাত্র কিনা জানা যায়নি।  এ সংঘর্ষে গুরুতর আহত তিনজনকে মাগুরা ২৫০ শয্যা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে মাগুরা শহরের ভায়না মোড়ে মাইক্রোবাসে অগ্নিসংযোগ করতে দেখা যায়। তাছাড়া জামান অ্যান্ড দত্ত ফিলিং স্টেশনে ভাঙচুর চালানো হয়েছে।  
এসময় বেশ কয়েকজন পুলিশ সদস্য একটি দোকান ঘরে অবরুদ্ধ হয়ে পড়েন। পরে মাগুরা জেলা বিএনপির আহ্বায়ক আলী আহমেদ গিয়ে পুলিশ সদস্যদের উদ্ধার করেন এবং ইজিবাইকে করে বের করে দেন।  
সকাল থেকে বিকেলে এ রিপোর্ট লেখা পর্যন্ত মাগুরা পারন্দায়ালী নবগঙ্গা নদী ব্রিজ এলাকায় সংঘর্ষ চলছিল।  

পারন্দুয়ালী এলাকা থেকে বিএনপির নেতাকর্মীরা মিছিল নিয়ে শহরের ঢোকার চেষ্টা করলে পুলিশ বাধা দেয়।  এসময় বিএনপি নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ও পুলিশ তাদের লক্ষ্য করে গুলি ছুড়লে ছাত্রদল নেতা মেহেদী হাসান রাব্বী নিহত হন।
জেলা ছাত্রদলের সভাপতি আব্দুর রহিম জানান, রাব্বি ও সুমন নামে দুজনের মৃত্যু হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।