ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

হবিগঞ্জে সংঘর্ষ-গুলি, নিহত ১  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
হবিগঞ্জে সংঘর্ষ-গুলি, নিহত ১  

হবিগঞ্জ: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা ‘অসহযোগ আন্দোলন’ ঘিরে হবিগঞ্জে সংঘর্ষে টেঁটাবিদ্ধ হয়ে রিপন শীল (২৭) নামে এক তরুণের মৃত্যু হয়েছে।

এ ঘটনায় গুলিবিদ্ধসহ আরও শতাধিক লোক আহত হয়েছেন।

 

নিহত রিপন শীল হবিগঞ্জ শহরে আনন্তপুর এলাকায় রতন শীলের ছেলে।  

রোববার (৪ আগস্ট) সন্ধ্যা ৭টায় ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) আব্দুল মোমিন উদ্দিন চৌধুরী বাংলানিউজকে এ খবরের সত্যতা নিশ্চিত করেন।
 
তিনি বলেন, সংঘর্ষে আহত রিপনকে হাসপাতালে আনা হয়েছিল। পরে তার মৃত্যু হয়।
 
 
রোববার দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জেলা সদরের টাউন হল রোডে আন্দোলনকারীদের সঙ্গে আওয়ামী লীগ সংঘর্ষে জড়িয়ে পড়ে।
 
একপর্যায়ে আওয়ামী লীগ নেতাকর্মীরা ঘটনাস্থল ত্যাগ করলে বিকেল সোয়া ৫টা পর্যন্ত আন্দোলনকারীরা টাউন হল রোডে সংসদ সদস্য আবু জাহির ও সাবেক সংসদ সদস্য আব্দুল মজিদ খানের বাসা ঘেরাও করে ইটপাটকেল ছোড়েন।
 
আন্দোলনকারীরা সাবেক সংসদ সদস্য মজিদ খানের বাসার সামনের গ্যারেজে আগুন দেন। সেই সঙ্গে পাশের চারটি দোকান, মোটরসাইকেল, প্রাইভেট কার ও সিএনজি চালিত অটোরিকশাসহ কয়েকটি গাড়ি পুড়িয়ে দেওয়া হয়।
 
সন্ধ্যা সোয়া ৭টা পর্যন্ত সংসদ সদস্য আবু জাহির তার বাসায় অবরুদ্ধ ছিলেন। এ রিপোর্ট লেখার সময় পর্যন্ত সেনাবাহিনী তাকে উদ্ধার করে নেওয়ার চেষ্টা করছিল।
 
প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর ২টার দিকে তিনকোনা পুকুরপাড় এলাকায় আন্দোলনকারী ও টাউন হল রোডে আওয়ামী লীগ নেতাকর্মীরা অবস্থান নেন। হঠাৎ উত্তেজনা ও সংঘর্ষ শুরু হয়। এসময় গুলি ও ইটপাটকেল ছোড়ার ঘটনা ঘটে।  

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।