ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

জনগণ যাতে গুজবে প্রভাবিত না হয়, নিজ নিজ অবস্থান থেকে পদক্ষেপ নিতে হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
জনগণ যাতে গুজবে প্রভাবিত না হয়, নিজ নিজ অবস্থান থেকে পদক্ষেপ নিতে হবে

ঢাকা: সাধারণ জনগণ যাতে গুজবে প্রভাবিত না হয় সে ব্যাপারে নিজ নিজ অবস্থান থেকে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম।  

তিনি বলেন, যেকোনো ধরনের গুজব প্রতিহত করতে স্থানীয় সরকার বিভাগের সব প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীসহ জনপ্রতিনিধিদের নিজ নিজ উদ্যোগ গ্রহণ করতে হবে।

রোববার (০৪ আগস্ট) দুপুরে সচিবালয়ে সম্মেলন কক্ষে ভার্চ্যুয়াল মাধ্যমে দেশের স্থানীয় সরকার বিভাগের সব প্রতিষ্ঠানের প্রতিনিধির সঙ্গে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি এ নির্দেশনা দেন। স্থানীয় সরকার বিভাগের অধীন সব প্রতিষ্ঠানের সঙ্গে এ সভা অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন শত বছরের খাদ্য ঘাটতি পূরণ করে বিশ্বের বুকে একটি আত্মমর্যাদাশীল জাতি হিসেবে মাথা উঁচু করে দাঁড়াতে সক্ষম হচ্ছে, দারিদ্র্যের কুঠারাঘাত হতে মুক্ত হয়ে একটি উন্নয়নশীল জাতিতে রূপান্তরিত হয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নের দিকে ধাবিত করছে, তখন স্বাধীনতাবিরোধী একটি চক্র নিজেদের হীনস্বার্থ চরিতার্থ করতে কোমলমতি সাধারণ ছাত্র-ছাত্রীদের ভুল বুঝিয়ে সরকারের বিরুদ্ধে লেলিয়ে দিয়েছে।

তিনি বলেন, অতীতেও স্বাধীনতাবিরোধীরা বিভিন্ন অপচেষ্টা চালিয়ে গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকারকে ক্ষমতাচ্যুত করতে চেয়ে ব্যর্থ হয়েছে। এবারও তারা ব্যর্থ হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এ পরিস্থিতি মোকাবিলা করতে হবে। যেকোনো ধরনের গুজব প্রতিহত করতে স্থানীয় সরকার বিভাগের সব প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীসহ জনপ্রতিনিধিদের নিজ নিজ উদ্যোগ গ্রহণ করতে হবে। সাধারণ জনগণ যাতে গুজবে প্রভাবিত না হয় সে ব্যাপারে নিজ নিজ অবস্থান থেকে পদক্ষেপ নিতে হবে।

সভায় স্থানীয় সরকারমন্ত্রী স্থানীয় সরকার বিভাগের অধীন সব প্রতিষ্ঠান প্রধানদের সঙ্গে মতবিনিময় করেন। এতে আরও যুক্ত ছিলেন স্থানীয় সরকার বিভাগের সচিব আবু হেনা মোরশেদ জামান, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এর প্রধান প্রকৌশলী মো. আলী আকতার হোসেনসহ দেশের সব সিটি করপোরেশন, জেলা পরিষদের প্রতিনিধিসহ স্থানীয় সরকার বিভাগের অধীন সব প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২৪
জিসিজি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।