ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সাভারে ৫ পোশাক কারখানাসহ প্রেসক্লাবে আগুন, থানায় হামলা

অতিথি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
সাভারে ৫ পোশাক কারখানাসহ প্রেসক্লাবে আগুন, থানায় হামলা প্রতীকী ছবি

সাভার (ঢাকা): ঢাকার সাভারের আশুলিয়ায় প্রায় ৫টি পোশাক কারখানাসহ আশুলিয়া প্রেসক্লাবে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। এছাড়া হামলা করা হয়েছে আশুলিয়া থানায়।

এ সময় পুলিশের ৫টি গাড়িসহ অন্তত ছয়টি যানবাহনে অগ্নিসংযোগ করে তারা।  তবে দুর্বৃত্তের বাধায় ঘটনাস্থলে পৌঁছতে পারছে না ফায়ার সার্ভিসের সদস্যরা।

রোববার (০৪ আগস্ট) সন্ধ্যায় আশুলিয়ার জিরানি এলাকায় সিনহা টেক্সটাইল, টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের নরসিংহপুর এলাকায় হামিম গ্রুপ ও বেঙ্গলসহ পাঁচটি তৈরি পোশাক কারখানায় অগ্নিসংযোগের খবর নিশ্চিত করেছে ফায়ার সার্ভিস।

প্রত্যক্ষদর্শী জানায়, দুপুরে বাইপাইল এলাকায় আন্দোলনকারীদের সঙ্গে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে একজন গুলিবিদ্ধ হয়ে নিহতসহ অন্ততত ৩০ জন আহত হয়। পরে দুর্বৃত্তরা বাইপাইলে আশুলিয়া প্রেসক্লাবে হামলা চালিয়ে অগ্নিসংযোগ করে। এ সময় তারা এক সংবাদকর্মীর মোটরসাইকেল আগুন দিয়ে পুড়িয়ে দেয়। পরে দুর্বৃত্তরা আশুলিয়া থানায় হামলা চালিয়ে সিসিটিভি ক্যামেরা ভাঙচুর করে ও ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। একপর্যায়ে পুলিশ রাবার বুলেট চালিয়ে তাদের সরিয়ে দেয়। কিছুক্ষণ পর আবারও আশুলিয়া থানার সামনে থাকা অন্তত পাঁচটি যানবাহনে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, দুর্বৃত্তরা থানায় হামলা চালানোর চেষ্টা করেছিল। আমরা তাদের প্রতিহত করে সরিয়ে দিয়েছি।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার প্রণব চৌধুরী বাংলানিউজকে বলেন, আশুলিয়ায় অন্তত পাঁচটি তৈরি পোশাক কারখানায় অগ্নিসংযোগের খবর আমরা পেয়েছি। আমরা হামিম গ্রুপ, সিনহা টেক্সটাইল ও বেঙ্গলের নাম পেয়েছি। বাকি দুটির নাম আমরা পাইনি। টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের দুই পাশে আরও কারখানায় আগুন দেওয়ার চেষ্টা করছে দুর্বৃত্তরা। এদিকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের চক্রবর্তী এলাকায় বেক্সিমকো গ্রুপে হামলার খবর পেয়েছি তবে অগ্নিসংযোগের খবর পাইনি। আমরা ফায়ার সার্ভিসের গাড়ি নিয়ে রওনা হলেও চক্রবর্তী এলাকায় বাধার মুখে পড়ি। এ সময় ফায়ার সার্ভিসের কর্মীদের ওপরও হামলার চেষ্টা করা হয়েছে। আন্দোলনকারীদের বাধার কারণে আমরা ঘটনাস্থলে পৌঁছতে পারছি না।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।