ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

চিকিৎসা নিতে ঢামেকে ২৩৪ জন, অধিকাংশই গুলিবিদ্ধ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
চিকিৎসা নিতে ঢামেকে ২৩৪ জন, অধিকাংশই গুলিবিদ্ধ

ঢাকা: রাজধানীসহ দেশের কয়েকটি স্থানে আন্দোলনে সহিংসতার ঘটনায় সকাল থেকে এ পর্যন্ত ২৩৪ জনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসার জন্য টিকিট দেওয়া হয়েছে। এদের মধ্যে ৬৭ জনকে ভর্তি নেওয়া হয়েছে।

চিকিৎসকের নির্দেশক্রমে তাদের আলাদা ভর্তি ফাইলও তৈরি করা হয়েছে। তাদের মধ্যে অধিকাংশই গুলিবিদ্ধ।  

ঢামেক হাসপাতালের টিকিট কাউন্টারের ইনচার্জ তরিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।  

তিনি জানান, শাহবাগ, শনিরআখড়া, নয়াবাজার, ধানমন্ডি, সায়েন্স ল্যাবরেটরি, প্রেসক্লাব, পল্টন, কারওয়ান বাজার, মুন্সিগঞ্জসহ আরও কয়েকটি জেলা থেকে আহতরা চিকিৎসা নিতে আসেন। অধিকাংশ রোগী রোববার (৪ আগস্ট) বিকেল সাড়ে ৪টা থেকে সন্ধ্যা ৭টার মধ্যে আসেন।  

এদিকে হাসপাতাল থেকে একটি সূত্র জানায়, রাজধানীর দুয়েক জায়গা থেকে তিনজনকে আহত অবস্থায় নিয়ে এলে চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা করে তাদের মৃত ঘোষণা করেন। তাদের নাম আবুদল্লাহ সিদ্দিকী, সায়দুল ইসলাম ও তাহিদুল ইসলাম।

এছাড়া হাসপাতালের অপর একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, এ তিনজনের মরদেহ হাসপাতালে নথিভুক্ত থাকলেও আরও দুয়েকজনের মরদেহ হাসপাতালে আনা হয়। তাদের নথিভুক্ত করা হয়নি। হাসপাতালে আনা উদ্ধারকারীরা তাদের আবার নিয়ে যায়। বর্তমানে হাসপাতালে আবুদল্লাহ সিদ্দিকী ও তাহিদুল ইসলামের মরদেহ আছে।  

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২৪
এডেএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।