ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বরিশালে বাসে আগুন, ২ অফিসে ভাঙচুর 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
বরিশালে বাসে আগুন, ২ অফিসে ভাঙচুর 

বরিশাল: বরিশাল নগরের সিঅ্যান্ডবি রোড এলাকায় একটি বিআরটিসি বাসে আগুন দিয়েছেন বিক্ষোভকারীরা।  রোববার (৪ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নগরের কালুখান বাড়ি সংলগ্ন সিঅ্যান্ডবি রোড (ঢাকা-বরিশাল মহাসড়ক) এ ঘটনা ঘটে।

 

পাশাপাশি সেখানে থাকা সিটি করপোরেশনের ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয় ও আওয়ামী লীগের ব্যানার-পোস্টার লাগানো একটি অফিসে ভাঙচুর করা হয়েছে। একইসঙ্গে কার্যালয় দুটির আসবাবপত্র সড়কে এনে আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে।

স্থানীয়রা জানান, সন্ধ্যার আগ মুহূর্তে একদল পুলিশ সদস্য ঢাকা-বরিশাল মহাসড়কে অবস্থান নেওয়া বিক্ষোভকারীদের হটিয়ে চৌমাথা থেকে আমতলার মোড়ের দিকে যায়। ওইসময় পুলিশ সদস্যদের টিয়ারশেল নিক্ষেপ করতে দেখা যায়। তবে পুলিশ সদস্যরা চলে যাওয়ার পর মহাসড়কটিতে আবারও বিক্ষেভকারীরা লাঠিসোটা নিয়ে অবস্থান নেয়। সন্ধ্যার পরপরই হেলমেটধারী কিছু লোক এসে ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ের সামনের সড়কের ওপর থাকা বিআরটিসি বাসটিতে আগুন দেয়। পাশাপাশি কাউন্সিলর কার্যালয়টি ভাঙচুর করে। আর রাস্তার অপর পাশে থাকা আওয়ামী লীগের ব্যানার-পোস্টার লাগানো একটি অফিসে ভাঙচুর চালায়। পরে কার্যালয় দুটির ভাঙাচোরা আসবাবপত্র সড়কে এনে তাতে আগুন ধরিয়ে দিয়ে সড়কে বিক্ষোভ প্রদর্শন করে এবং সরকার পতনের দাবিতে স্লোগান দেয়।

এদিকে প্রত্যক্ষদর্শী সবুজ বলেন, যারা পুলিশ যাওয়ার পর ওই এলাকায় অগ্নিসংযোগের ঘটনা ঘটিয়েছেন তারা কেউ স্থানীয় বলে মনে হয়নি। এমনকি ছাত্র বলেও মনে হয়নি। আর সড়কে বিক্ষোভকারীদের মাঝে আশপাশের এলাকার তরুণরা থাকলেও তারা কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার সৃষ্টি করেননি। বরং স্থানীয়রা বাসটিতে আগুন দেওয়ার পর ফায়ার সার্ভিসকে তা নেভানোর জন্য জানায়। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের সদস্যরা তাদের গাড়ি নিয়ে এলেও তা ফেরত পাঠানো হয়।

এ বিষয়ে পুলিশের পক্ষ থেকে কোনো বক্তব্য না পাওয়া গেলেও ফায়ার সার্ভিস বরিশাল সদর স্টেশনের স্টেশন অফিসার রবিউল আলামিন বলেন, খবর পেয়ে তাৎক্ষণিক ফায়ার সার্ভিসের দুটি ইউনিট সেখানে যায়। তবে বিক্ষোভকারীরা আগুন না নিভিয়ে চলে যাওয়ার জন্য বলে, নতুবা আমাদের ওপর হামলার হুমকি দেয়। আমরা নিরস্ত্র মানুষ তাই জানমালের নিরাপত্তায় বাধ্য হয়ে সেখান থেকে চলে আসি।

অপরদিকে বিক্ষোভকারীদের অবস্থানের কারণে সকাল ১১টা থেকে বরিশাল-ঢাকা মহাসড়কের নগরের অংশে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। সন্ধ্যার আগেও নগরের চৌমাথা এলাকায় বিক্ষোভকারীরা সড়কের ওপর আগুন ধরিয়ে অবস্থান নিতে দেখা যায়। এর ফলে ঢাকার সঙ্গে বরিশালের দক্ষিণ অংশসহ দখিনের ছয় জেলার যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

এছাড়া বিকেলে নগরের বটতলা এলাকার দুদক কার্যালয়েও ভাঙচুর চালিয়েছেন বিক্ষোভকারীরা। তবে এসব ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।  

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২৪
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।