ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

চাঁদপুরে সড়কে শিক্ষার্থীদের অবস্থান, শহরে সেনা বাহিনীর টহল

ডিস্ট্রক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, আগস্ট ৫, ২০২৪
চাঁদপুরে সড়কে শিক্ষার্থীদের অবস্থান, শহরে সেনা বাহিনীর টহল

চাঁদপুর: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘মার্চ টু ঢাকা’ কর্মসূচির সমর্থনে জেলা শহরতলীর বাবুরহাট জেলা পরিষদের সামনে চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক সড়কে অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা। সেখানে আন্দোলনকারীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করেন।

পুলিশ আত্মরক্ষায় কয়েক রাউন্ড টিআরসেল ও ফাঁকা গুলি ছুড়েছে।

সোমবার (০৫ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে জেলা পরিষদের সামনে এ ঘটনা ঘটে। এরপর শিক্ষার্থীরা জেলা পরিষদের পূর্ব এলাকায় অবস্থান নেয় এবং পুলিশ পরিষদের পশ্চিম পাশে এবং পুলিশ লাইনসের সামনে অবস্থান নেয়।

স্থানীয়রা জানান, বেলা ১১টার দিকে শিক্ষার্থীরা বাবুরহাট স্কুল অ্যান্ড কলেজ এবং উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমপ্লেক্স ভবনের সামনে অবস্থান নেন। সেখানে কয়েক শতাধিক শিক্ষার্থী বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

চাঁদপুর সদর মডেল থানা ও জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) সদস্যরা ঘটনাস্থল এলাকায় অবস্থান নেন। সেখানে তাদের নেতৃত্ব দেন অতিরিক্ত পুলিশ সুপার রাশেদুল হক চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. ইয়াসির আরাফাত।

দুপুর ১টার দিকে শহরতলীর যুব উন্নয়ন জেলা কার্যালয় এলাকায় অবস্থানরত সেনাবাহিনী ক্যাম্প থেকে বেশ কয়েকটি গাড়ি নিয়ে শহরে প্রবেশ করে সেনাবাহিনী। তারা শহর টহল দিয়ে পুনরায় ক্যাম্পের দিকে চলে যায়।

এদিকে রোববার (০৪ আগস্ট) থেকেই বন্ধ আছে ঢাকা-চাঁদপুর যাত্রীবাহী লঞ্চ, ট্রেন ও চাঁদপুর থেকে সব রুটের গণ পরিবহন। আজ সকালেও লঞ্চঘাট, চাঁদপুর রেলস্টেশন ও বাসস্ট্যান্ড এলাকা ফাঁকা অবস্থায় দেখা যায়। তবে শহরের গুরুত্বপূর্ণ স্থানে আইনশৃঙ্খলা বাহিনীর সতর্কাবস্থা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫১৮ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২৪
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।