ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বসুন্ধরা আবাসিকে মোমবাতি জ্বেলে আন্দোলনে শহীদদের স্মরণ 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৪
বসুন্ধরা আবাসিকে মোমবাতি জ্বেলে আন্দোলনে শহীদদের স্মরণ 

ঢাকা: দীর্ঘ ১৫ বছরের বেশি সময় ধরে ক্ষমতায় থাকা শেখ হাসিনা সরকারের পতন ঘটেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মাধ্যমে। এ আন্দোলনে শহীদদের স্মরণে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় মোমবাতি জ্বেলে সম্মান জানানো হয়।

 

মঙ্গলবার (৬ আগস্ট) রাত ৯টায় বসুন্ধরাস্থ আপন ফ্যামিলি মার্টের পাশেই বসুন্ধরায় বসবাসকারীদের একটি ফেসবুক গ্রুপ ‘বসুন্ধরা নেইবারহুড’ এ আয়োজন করে।  

সেখানে বিভিন্ন ধর্ম-বর্ণ ও শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।  

শোকের কালো ও রক্তঝরা সময়ের লাল রঙের পোশাকে উপস্থিত হন সবাই। সবার হাতে ছিল প্রজ্বলিত মোমবাতি, বুকে শোক। শতাধিক মানুষের কণ্ঠে ধ্বনিত হয় জাতীয় সংগীত। শহীদদের শ্রদ্ধাভরা স্মরণে তারা গেয়েছেন ‘ধন ধান্য পুষ্প ভরা আমাদের এই বসুন্ধরা’, ‘মুক্তিরও মন্দিরও সোপানও তলে কত প্রাণ হলো বলিদান’, ‘পূর্ব দিগন্তে সূর্য উঠেছে’।

এ আয়োজনে ফারাতুল জান্নাত, কাওসার হাসান, সৈয়দা শাকিলা হায়দার, রওনক জাহান রিশা, রাফিয়া চৌধুরি, মাহা করিম, দিলারা রহমান মিলিসহ শতাধিক বসুন্ধরাবাসী উপস্থিত ছিলেন।  

সেখানে সৈয়দা শাকিলা হায়দার প্রস্তাব রেখে বলেন, ‘এই আন্দোলনে যারা শহীদ হয়েছেন তাদের জন্য আমাদের এখন প্রাণভরে দোয়া করা ছাড়া আর কী-ই বা করার আছে। তবে যারা আহত হয়ে মৃত্যুর সঙ্গে লড়ছেন ও বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন এবং যারা অর্থের অভাবে চিকিৎসা করাতে পারছেন না, তাদের জন্য আমরা কিছু করতে পারি কিনা।  

বসুন্ধরা নেইবারহুড গ্রুপ থেকে যে যার সাধ্যমতো টাকা দিলে একটি ফান্ড গঠন করার প্রস্তাব দেন শাকিলা হায়দার।  

এর আগে বসুন্ধরাবাসী দুপুরে আবাসিক এলাকায় প্রবেশের গেটে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেন। বসুন্ধরা গেটের দুই পাশে অবস্থিত রেস্টুরেন্টগুলোকেও সামনের অংশ পরিষ্কার রাখার অনুরোধ জানানো হয়। এতে রেস্টুরেন্টের মালিকরা স্বতঃস্ফূর্তভাবে সম্মতির কথা জানান।  

বাংলাদেশ সময়: ১২০৪ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৪
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।