ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

প্রশাসনকে সহযোগিতার আশ্বাস রাজনৈতিক নেতাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৪
প্রশাসনকে সহযোগিতার আশ্বাস রাজনৈতিক নেতাদের

ব‌রিশাল: বিভিন্ন উপজেলা প্রশাসনের সঙ্গে রাজনৈতিক নেতৃবৃন্দ ও সুশীল সমাজের প্রতিনিধিরা দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে মতবিনিময় করেছেন।

বুধবার (৭ আগস্ট) হিজলায় রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, বিভিন্ন পেশাজীবী, ধর্মীয় নেতৃত্ব, শিক্ষক প্রতিনিধি ও সরকারি কর্মচারীদের উপস্থিতিতে সম্প্রীতি সভা অনুষ্ঠিত হয়।

হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাহাঙ্গির হোসেন জানান, সভায় সবাইকে ধৈর্য ধারণ করার পাশাপাশি কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের সম্পত্তির ক্ষতি না করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

হিজলা ছাড়া বরিশাল সদর উপজেলায় সম্প্রীতি সভা অনুষ্ঠিত হয়েছে বলেও জানা গেছে। এর আগে গতকাল মঙ্গলবার আগৈলঝাড়া উপজেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারিহা তানজীমের সভাপতিত্বে রাজনৈতিক নেতৃবৃন্দর সঙ্গে জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়।

বুধবার সকালে বরিশাল বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার জিহাদুল কবিরসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে সার্বিক পরিবেশ পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষ্যে আলোচনা করেন। এ সময় মহানগর বিএনপির আহ্বায়ক মো. মনিরুজ্জামান খান ফারুক, সদস্য সচিব জিয়াউদ্দিন সিকদার জিয়া, সাবেক সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদ, সাবেক যুগ্ম আহ্বায়ক কে এম সহিদুল্লাহ সহিদ, বর্তমান যুগ্ম আহ্বায়ক আফরোজা খানম নাসরিনসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

আলোচনায় প্রতিটি থানার কর্মকর্তাদের সাথে সমন্বয় ও পুলিশকে সকল ধরনের সহযোগিতা করার আশ্বাস দেন বিএনপি নেতৃবৃন্দ।

দুপুরে বরিশাল নগরের ত্রিশ গোডাউন সংলগ্ন কীর্তনখোলা নদী তীরবর্তী এলাকায় রাষ্ট্রীয় সম্পদ রক্ষায় এগিয়ে গিয়ে হামলার শিকার হয়েছেন স্থানীয় বিএনপি, যুবদল ও সেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা। চাঁদমারি কলোনিতে লুকিয়ে থাকা দুষ্কৃতিকারীরা সম্পদ রক্ষায় এগিয়ে যাওয়াদের কুপিয়ে জখম করার পাশাপাশি বেশ কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর করে। পরে সেনাবাহিনীর সদস্যরা সেখানে গেলে দুষ্কৃতিকারীরা পালিয়ে যায়। ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়নের কর্মকর্তারা জানিয়েছেন, ৫ আগস্টের পর থেকে চাঁনমারী কলোনিতে লুকিয়ে থাকা দুষ্কৃতিকারীরা তাদেরসহ আশপাশের সরকারি সম্পদ বিনষ্টের চেষ্টা করছিল। যা প্রতিহত করতে স্থানীয়রা সহযোগিতা করছিল।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৪
এমএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।