ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

৫৩ বছরের বিচারহীনতার সংস্কৃতির পরিবর্তন চাই: নাহিদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৬ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৪
৫৩ বছরের বিচারহীনতার সংস্কৃতির পরিবর্তন চাই: নাহিদ

নীলফামারী: তথ্য ও সম্প্রচার এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা নাহিদ ইসলাম বলেছেন, আমরা গত ৫৩ বছর ধরে হিন্দু সম্প্রদায়ের প্রতি বিচারহীনতার সংস্কৃতি দেখেছি। আমরা সেই সংস্কৃতির পরিবর্তন করতে চাই।

 

শনিবার (১২ অক্টোবর) রাতে রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে শেষে ঢাকায় যাওয়ার পথে নীলফামারীর সৈয়দপুর স্থানীয় রানু অ্যাগ্রো লিমিটেড পূজামণ্ডপ পরিদর্শনের সময় তিনি এসব কথা বলেন।

উপদেষ্টা নাহিদ বলেন, ছাত্র-জনতার বৈষম্যবিরোধী আন্দোলনের মাধ্যমে ফ্যাসিস্টদের বিদায়ের পর পরিকল্পিতভাবে হিন্দু সম্প্রদায়ের মানুষদের ওপর হামলা করা হয়েছে। অনেকের বাড়িঘর জ্বালিয়ে দেওয়া হয়েছে। আমরা তাৎক্ষণিকভাবে সেইসব ঘটনার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিয়েছি। আমরা মনে করি হিন্দু সম্প্রদায়ের নিরাপত্তা দেওয়া রাষ্ট্রের দায়িত্ব।

এ সময় প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, স্থানীয় হিন্দু সংগঠন, সৈয়দপুর সাংগঠনিক জেলা বিএনপি, উপজেলা জামায়াতের নেতারা ও সৈয়দপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সহযোদ্ধারা উপস্থিত ছিলেন। পরে সেখান থেকে তিনি সৈয়দপুর বিমানবন্দর থেকে বিমানে ঢাকার উদ্দেশ্যে রওনা দেন।

বাংলাদেশ সময়: ১০৫৬ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।