ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

অনুপ্রবেশ ঠেকাতে পঞ্চগড়ে সীমান্তজুড়ে রেড অ্যালার্ট জারি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৪
অনুপ্রবেশ ঠেকাতে পঞ্চগড়ে সীমান্তজুড়ে রেড অ্যালার্ট জারি

পঞ্চগড়: দেশের উদ্ভূত পরিস্থিতি ও অস্থিরতার মধ্যে বাংলাদেশ-ভারত সীমান্ত পার হয়ে উভয় দেশে অনুপ্রবেশ ঠেকাতে সীমান্তজুড়ে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। নেওয়া হয়েছে বাড়তি সতর্কতা।

 

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) একই ব্যবস্থা গ্রহণ করেছে ভারতের অভ্যন্তরের সীমান্ত এলাকায়। সীমান্তে বাড়ানো হয়েছে টহল।  

বিজিবি ও সীমান্ত সূত্র জানায়, উত্তরের সীমান্ত জেলা পঞ্চগড়ের তিন পাশ জুড়েই ২৮৪ কিলোমিটার ভারতীয় সীমান্ত। দীর্ঘ এই সীমান্ত এলাকায় পঞ্চগড় ১৮ বিজিবি, নীলফামারী ৫৬ বিজিবি এবং ঠাকুরগাঁও ৫০ বিজিবি ব্যাটালিয়ন দায়িত্ব পালন করে। দেশের চলমান অস্থিরতার মধ্যে অনুপ্রবেশ ঠেকাতে এবং দেশ থেকে কোনো দুষ্কৃতকারী অবৈধ পথে ভারত যেতে না পারে এজন্য সীমান্তে কড়া নজরদারিসহ রেড অ্যালার্ট জারি করে বিজিবি।

বুধবার (৭ আগস্ট) সন্ধ্যায় পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল জিয়াউল হক বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, উভয় সীমান্তেই রেড অ্যালার্ট জারি রয়েছে। তাদের নিরাপত্তার স্বার্থে তারা আগেই করেছেন। দেশের সার্বিক অবস্থা বিবেচনায় আমরাও সীমান্তে টহল বৃদ্ধিসহ পুরো সীমান্তে রেড অ্যালার্ট জারি করেছি। আমরা সব সময় সতর্ক অবস্থায় রয়েছি।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।