ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

বাগেরহাটে দিনভর ট্রাফিকের দায়িত্ব পালন করলেন শিক্ষার্থীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৪
বাগেরহাটে দিনভর ট্রাফিকের দায়িত্ব পালন করলেন শিক্ষার্থীরা

বাগেরহাট: হাতে বাঁশি, লাঠি আবার কেউ হাতের ইশারায় ট্রাফিক নিয়ন্ত্রণের করেছেন। কোথাও আবার ঝাড়ু, পলিথিন ও ব্যাগ হাতে করছেন রাস্তা পরিষ্কারের কাজ।

 

বুধবার (৭ আগস্ট) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বাগেরহাট শহরের  বিভিন্ন স্থানে এমন দৃশ্য দেখা গেছে।

শহরের দাশনী, বাসস্ট্যান্ড, ট্রাফিক মোড়, জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে, সাধনার মোড়, এল জিডি মোড়, রাহাতের মেড়, মিঠাপুকুর পাড় এলাকায় বিভিন্ন স্থানে সাধারণ শিক্ষার্থী ও আনসার সদস্যরা ট্রাফিকের দায়িত্ব পালন করেছেন। এসময় যানবাহন চালকদের শৃঙ্খলার সঙ্গে চলাচলের অনুরোধ করতে দেখা যায় শিক্ষার্থীদের। সঠিক লেনে গাড়ি চালাতেও বলা হয় তাদের। সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে চরমোনাই পীরের ছাত্র সংগঠন ইসলামী ছাত্র আন্দোলনের কর্মীদেরও দায়িত্ব পালন করতে দেখা গেছে। শিক্ষার্থীদের এমন উদ্যোগে খুশি পথচারী ও যানবাহন চালকরা।

হেমায়েত নামে এক অটোরিকশা চালক বলেন, আমরা খুবই খুশি। সাধারণ শিক্ষার্থীরা রাস্তায় যানজট নিরসনের জন্য কাজ করছে। এতে আরও বেশি ভালো লাগছে। তারা নতুন উদ্যোগে, নতুন উদ্যমে দেশটি এগিয়ে নিয়ে যাক।

আদালত প্রাঙ্গণে ট্রাফিকের দায়িত্ব পালন করা বাগেরহাট সরকারি পিসি কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্র আবির বলেন, কয়েকদিন ধরে পুলিশ কোনো দায়িত্ব পালন করছে না। ফলে সড়কে বিশৃঙ্খলা হওয়ার সম্ভাবনা রয়েছে। এজন্য আমরা স্ব উদ্যোগে ট্রাফিকের দায়িত্ব পালন করছি। সাধারণ পথচারী ও যানবাহন চালকরাও নিয়ম মেনে পথ চলছেন।

দশানী ট্রাফিক মোড় এলাকায় দায়িত্ব পালন করা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের স্নাতক তৃতীয় বর্ষের ছাত্র আবু তাহের বলেন, সড়কে যাতে কোনো বিশৃঙ্খলা না হয় সে লক্ষ্যে আমরা দায়িত্ব পালন করছি।

এদিকে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে চরমোনাই পীরের ছাত্র সংগঠন ইসলামী ছাত্র আন্দোলনের কর্মীদেরও দায়িত্ব পালন করতে দেখা গেছে।

ইসলামী ছাত্র আন্দোলনের সদস্য বাকি বিল্লাহ বলেন, পুলিশের অনুপস্থিতিতে সারা দেশেই আমাদের সংগঠনের পক্ষ থেকে ট্রাফিকের দায়িত্ব পালন করা হচ্ছে। আমাদের সদস্যরা স্বতঃস্ফূর্তভাবে দায়িত্ব পালন করছেন। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত তাদের নেতাকর্মীরা দায়িত্ব পালন করবে বলে জানান ছাত্র আন্দোলনের এই সদস্য।  

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।