ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সড়কে ট্রাফিক পুলিশের ভূমিকায় নিসচার খুলনা নগর শাখা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৯ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৪
সড়কে ট্রাফিক পুলিশের ভূমিকায় নিসচার খুলনা নগর শাখা

খুলনা: গত ৫ আগস্ট শেখ হাসিনার সরকার পতনের পর সারা দেশে সহিংসতা শুরু হলে ভেঙে পড়ে পুলিশের চেইন অব কমান্ড। আতঙ্কে পুলিশ সদস্যরা থানাতে যাননি।

দেখা মেলেনি সড়কেও। ফলে সারা দেশের মতো খুলনার সড়কেও ছিল না ট্রাফিক পুলিশ। এ পরিস্থিতিতে যান চলাচলে নির্দেশনা দেওয়ার কেউ না থাকায় সড়কের শৃঙ্খলা ধরে রাখতে ট্রাফিক পুলিশের দায়িত্ব পালন করেছেন নিরাপদ সড়ক চাই (নিসচা) -এর খুলনা মহানগর শাখার নেতা-কর্মীরা। তাদের নির্দেশনায় চলেছে শহরের যানবাহন। এতে সড়কে ছিল না কোনো যানজট।

নিসচা’র চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের আহ্বানে বুধবার (৭ আগস্ট) দিনভর খুলনা মহানগরীর ব্যস্ততম গল্লামারীর মোড়, ময়লাপোতার মোড়, বয়রা বাজার মোড়সহ বিভিন্ন মোড়ে তারা এ দায়িত্ব পালন করেন। ট্রাফিক পুলিশ যে নিয়মগুলো যানবাহন চালকদের মানাতে পারেনি, সেগুলো করে দেখিয়েছেন নিচসার নেতা-কর্মীরা।

এ সময় উপস্থিত ছিলেন নিসচা’র খুলনা মহানগর শাখার সভাপতি শেখ মো. নাসির উদ্দিন, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান মুন্না, সাংগঠনিক সম্পাদক শামীম হোসেন, প্রচার সম্পাদক মোহাম্মদ মিলন, নির্বাহী সদস্য এম এ সাদী, অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা ডা. রাসেল পারভেজ, কামরুল ইসলাম কাজল, মো. নাসির উদ্দিন, মো. হেলাল হোসেন, প্রভাষক আলিউল রাজু, রাশেদ খানসহ কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

ট্রাফিকের দায়িত্ব পালনকালে নিসচার খুলনা মহানগর শাখার নেতা-কর্মীরা সড়কে কর্মরত স্বেচ্ছাসেবী, পরিচ্ছন্নকর্মী, ও বিভিন্ন যানবাহন চালকদের মাঝে পানির বোতল, কলা, পেয়ারা ও বিস্কুট বিতরণ করেন।

নিসচার নেতারা জানান, যতদিন সড়কে ট্রাফিক পুলিশ দায়িত্ব পালন না করা শুরু করবেন, ততদিন তারা এ কার্যক্রম অব্যাহত রাখবেন।

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২৪
এমআরএম/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।