ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪৩১, ১৮ আগস্ট ২০২৪, ১২ সফর ১৪৪৬

জাতীয়

নরসিংদী কারাগারের লুণ্ঠিত অস্ত্র উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
নরসিংদী কারাগারের লুণ্ঠিত অস্ত্র উদ্ধার

নরসিংদী: নরসিংদীতে জেলা কারাগার থেকে লুণ্ঠিত অস্ত্রসহ পাঁচটি অস্ত্র ও রাবার বুলেট উদ্ধার করেছে বাংলাদেশ সেনাবাহিনী।  

রোববার (১৮ আগস্ট) দুপুরে নরসিংদী মুসলেহ উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামের সেনা ক্যাম্পে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ২৮ ইস্ট বেঙ্গলের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফাহিম মাহবুব পিএসসি।

 

এ সময় তিনি নরসিংদী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভীর আহমেদের কাছে অস্ত্রগুলো হস্তান্তর করেন।  

সংবাদ সম্মেলনে সেনাবাহিনী জানায়, গত ৮ আগস্ট বিকেল ৩টার দিকে সংবাদ পাওয়া যায়, নরসিংদী শহরের বড় বাজারের জামে মসজিদের পেছনে একটি পরিত্যক্ত বাড়িতে কিছু অ্যামেনিশন রয়েছে। এই তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে ২৬ রাউন্ড তাজা রাবার বুলেট উদ্ধার করা হয়। এ সময় সেখানে কোনো দুষ্কৃতকারীকে পাওয়া যায়নি। পরে গত ১১ আগস্ট রোববার সকাল সাড়ে ১০টায় সেনাবাহিনীর একটি দল রায়পুরা থানার দিকে যাচ্ছিলেন। তারা মেথিকান্দা এলাকায় পৌঁছালে অস্ত্রসহ ডাকাত চক্রকে দেখতে পায়। পরে ডাকাতদের ধাওয়া দিলে পালিয়ে বিভিন্ন গ্রামে ঢুকে যায়। এ সময় এলাকায় ও জলাশয়ে তল্লাশি করে তিনটি এক নলা দেশি বন্দুক উদ্ধার করা হয়।  

এদিকে ১৩ আগস্ট মঙ্গলবার গোপন তথ্যের ভিত্তিতে জেলা সদর উপজেলার চিনিশপুর এলাকায় একটি বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় সেনাবাহিনীর দুটি দল বাড়িটিকে চারপাশ দিয়ে ঘেরাও করে তল্লাশি চালায়। সেসময় ঘরের মাচার মধ্যে লুকিয়ে রাখা জেলা কারাগার থেকে লুণ্ঠিত শর্টগান রাইফেল উদ্ধার করে। পরে ১৬ আগস্ট শুক্রবার গোপন সংবাদে তথ্য পেয়ে চিনিশপুরের ঘোড়াদিয়া এলাকার একটি ঘন জঙ্গলে অভিযান পরিচালনা করা হয়। সেখান থেকে জেলা কারাগার থেকে লুণ্ঠিত রাইফেল বিডি-০৮ অস্ত্র উদ্ধার করা হয়।  রোববার দুপুরে অভিযানে উদ্ধার পাঁচটি অস্ত্র ও ২৬ রাউন্ড রাবার বুলেট সেনাবাহিনীর পক্ষে ২৮ ইস্ট বেঙ্গলের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফাহিম মাহবুব পিএসসি পুলিশের নরসিংদী সদর মডেল থানার ওসি তানভীর আহমেদের কাছে হস্তান্তর করেন।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।