ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

জাতীয়

বন্যা দুর্গত এলাকায় দ্রুত টেলিযোগাযোগ নেটওয়ার্ক সচলের দাবি

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৫ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
বন্যা দুর্গত এলাকায় দ্রুত টেলিযোগাযোগ নেটওয়ার্ক সচলের দাবি

ঢাকা: বন্যা দুর্গত এলাকায় দ্রুত টেলিযোগাযোগ নেটওয়ার্ক সচলের দাবি জানিয়েছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন।

অ্যাসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন আহমেদ এক বিবৃতিতে জানান, গত দুদিন ধরে টানা বর্ষণ এবং অতি বন্যায় পার্বত্য চট্টগ্রাম, খাগড়াছড়ি, রাঙামাটি, ফেনী, কুমিল্লা জেলা প্লাবিত।

লাখ লাখ মানুষ এবং শত শত গ্রাম প্লাবিত। জীবন যাপন বিপর্যস্তের পাশাপাশি আরও সমস্যা তৈরি করে দিয়েছে টেলিযোগাযোগ ও ইন্টারনেট সেবা বিপর্যয়। গতকাল অধিকাংশ বিটিএস বিকল হয়ে পড়ে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবাও বলতে গেলে অচল। পরিবারগুলোর সঙ্গে যোগাযোগ করতে পারছে না আত্মীয়-স্বজন পরিবার পরিজন।  

অন্তর্বর্তী সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি উপদেষ্টার প্রথম চ্যালেঞ্জ হচ্ছে বন্যা দুর্গত এলাকায় দ্রুত নেটওয়ার্ক চালু করা। সেই সঙ্গে বিদ্যুৎ ব্যবস্থা সচল না করলে অনেকে মোবাইল ফোন চার্জ করতে পারছে না। পাশাপাশি ব্যালেন্স না থাকায় অনেকে যোগাযোগ অব্যাহত রাখতেও পারবে না তাই তাদের দ্রুত সময়ে নেটওয়ার্ক সচল করার পাশাপাশি আপদকালীন ব্যালেন্স দেওয়ার জন্য অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বিনীত অনুরোধ করছি।

পাশাপাশি বিটিএসগুলিতে বিদ্যুৎ সরবরাহ এবং স্বাভাবিক রাখতে দ্রুত জেনারেটর ব্যবস্থা তৈরি করতে হবে। এজন্য আলাদা একটি টিম বিটিআরসি এবং টেলিযোগাযোগ বিভাগের নেতৃত্বে সেনাবাহিনীর সহায়তা নেওয়া যেতে পারে।  

বন্যা দুর্গতদের পাশে থাকার জন্য আমরা পুরো দেশবাসীর কাছে বিনীত অনুরোধ করছি, আসুন এ সময়ে ভেদাভেদ ভুলে হিংসা বিদ্বেষ ভুলে আমরা মানবতার কল্যাণে নিজেদের নিয়োজিত করি।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
এমআইএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।