ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

জাতীয়

বাঘাইছড়ির নিম্নাঞ্চল প্লাবিত, পানিবন্দি সহস্রাধিক মানুষ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
বাঘাইছড়ির নিম্নাঞ্চল প্লাবিত, পানিবন্দি সহস্রাধিক মানুষ

রাঙামাটি: উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে রাঙামাটির সীমান্তবর্তী বাঘাইছড়ি উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়ে অনেক বাড়িঘর ডুবে গেছে। অনেকে আশ্রয়কেন্দ্রে উঠেছেন।

পরিস্থিতি মোকাবিলায় কাজ করছে প্রশাসন ও স্থানীয় রাজনৈতিক দলগুলো।  

বুধবার (২২ আগস্ট) বিকেলের দিকে উপজেলার বিস্তীর্ণ এলাকা পানিতে তলিয়ে গেছে। যোগাযোগের জন্য একমাত্র মাধ্যম এখন নৌকা।  

পানি বৃদ্ধি পাওয়ায় বাঘাইছড়ি উপজেলা পরিষদে পানি প্রবেশ করেছে। কৃষি জমি, ফসল নষ্ট হয়েছে। গবাদি পশু নিয়ে বিপাকে বন্যাদুর্গতরা।

স্থানীয়রা বলছেন, বারোবিন্দু এলাকায় একটি বাঁধ আছে ভেঙে যাওয়া দ্রুত পানি পৌরসভা ঢুকে পড়ে। পানিবন্দি হয়ে পড়ে পুরো এলাকা। এই বছরে চার বন্যায় তলিয়ে গেছে বাঘাইছড়ি।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিরিন আক্তার বলেন, উপজেলার আটটি ইউনিয়ন ও একটি পৌরসভার প্রায় নয় হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। জেলা প্রশাসন থেকে ২৫ মেট্রিক টন খাদ্যশস্য বরাদ্দ দেওয়া হয়েছে। এখন পর্যন্ত ৫৫টি আশ্রয়কেন্দ্রে খোলা হয়েছে। বুধবার (২১ আগস্ট) সন্ধ্যা পর্যন্ত দুই হাজারের কাছাকাছি মানুষ আশ্রয় নিয়েছেন। সেখানে রান্না করা খাবার দেওয়া হচ্ছে।

এদিকে টানা বর্ষণের কারণে পার্শ্ববর্তী খাগড়াছড়ি-সাজেক সড়ক ডুবে যাওয়ায় সেখানে কয়েকশ পর্যটক আটকা পড়েছেন। বর্তমানে কাপ্তাই হ্রদে ১০১ মিনস সি লেভেল (এমএসএল) পানি রয়েছে বলে কাপ্তাই পানি বিদ্যুৎকেন্দ্র থেকে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।