ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

জাতীয়

বন্যাকবলিত এলাকাকে দুর্গত এলাকা ঘোষণা করে মানুষের নিরাপত্তা নিশ্চিতের আহ্বান সিপিবির

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
বন্যাকবলিত এলাকাকে দুর্গত এলাকা ঘোষণা করে মানুষের নিরাপত্তা নিশ্চিতের আহ্বান সিপিবির

ঢাকা: ভয়াবহ বন্যায় কবলিত এলাকাকে দুর্গত এলাকা ঘোষণা করে অতিদ্রুত মানুষের জান-মালের নিরাপত্তা নিশ্চিত করতে সর্বাত্মক উদ্যোগ নেওয়ার আহ্বান জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

বৃহস্পতিবার (২২ আগস্ট) সিপিবির সভাপতি মোহাম্মদ শাহ আলম ও সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স এক বিবৃতিতে এ আহ্বান জানান।

বিবৃতিতে বলা হয়, সিপিবির সভাপতি মোহাম্মদ শাহ আলম ও সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স দেশের বিভিন্ন এলাকায় ভয়াবহ বন্যা, জলাবদ্ধতার কারণে জনজীবনের সৃষ্ট সংকট নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেন। ওইসব এলাকাকে দুর্গত এলাকা ঘোষণা করে অতিদ্রুত মানুষের জান-মালের নিরাপত্তা নিশ্চিত করার জন্য সর্বাত্মক উদ্যোগ নেওয়ার আহ্বান জানান। এসব কাজে সরকারের সব প্রয়োজনীয় বিভাগ এবং স্থানীয় জনগণকে সম্পৃক্ত করে সংকট মোকাবিলার উদ্যোগ নেওয়ারও আহ্বান জানান তারা।

বিবৃতিতে নেতারা বলেন, এসব দুর্যোগ প্রাকৃতিক কারণের সাথে মানবসৃষ্ট তথাকথিত উন্নয়নের নামে নদ-নদী, জলাভূমি ভরাট, দখল, ভারতের সাথে অভিন্ন নদী-পানি বণ্টনের সমস্যার সমাধান না হওয়া অন্যতম কারণ।

বিবৃতিতে নেতারা বন্যার্ত এলাকায় মানুষের পাশে দাঁড়াতে পার্টির সদস্য, সমর্থক শুভানুধ্যায়ী ও সচেতন দেশপ্রেমী দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন।
বিবৃতিতে সিপিবির সহায়তা তহবিলে অর্থ প্রদানের আহ্বান ও যেকোনো প্রয়োজনে সংশ্লিষ্ট এলাকায়/কেন্দ্রে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

সরাসরি কেন্দ্রীয় যোগাযোগ: ০২-২২৩৩৮৮৬১২, ০১৭১১-৪৩৮১৮১, আক্রান্ত এলাকার ব্যক্তিদের সহায়তার জন্য পার্টির কেন্দ্রীয় সহায়তা তহবিলে, সহায়তা দিতে পার্টির সমর্থক, শুভাকাক্সক্ষীদের প্রতি আহ্বান জানানো হয়েছে। অ্যাকাউন্ট নাম: সিপিবি সহায়তা তহবিল অ্যাকাউন্ট নম্বর: ০১০০০৩ ৫০৮৮৫০৯, জনতা ব্যাংক, পুরানা পল্টন শাখা, ঢাকা।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
এসকে/এএটি   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।