ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সাবেক প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্যসহ আ. লীগের ৬০ নেতাকর্মীর বিরুদ্ধে হত্যা মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৪
সাবেক প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্যসহ আ. লীগের ৬০ নেতাকর্মীর বিরুদ্ধে হত্যা মামলা স্বপন ভট্টাচার্য

যশোর: যশোরের মণিরামপুর উপজেলার উত্তর লাউড়ী গ্রামে বিএনপি কর্মী আনিচুর রহমানকে হত্যার অভিযোগে সাবেক প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য ও তার ছেলে সুপ্রিয় ভট্টাচার্যসহ ৬০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।  

বৃহস্পতিবার নিহত আনিচুর রহমানের ভাই মফিজুর রহমান বাদী হয়ে যশোর আদালতে এ মামলা করেছেন।

যশোরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইমরান আহম্মেদ এ ঘটনায় থানায় কোনো মামলা হয়েছে কিনা, হলে আগামী ৭ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার আদেশ দিয়েছেন মণিরামপুর থানার ওসিকে। বিষয়টি নিশ্চিত করেছেন বাদীর আইনজীবী এমএ গফুর।

মামলায় অন্য আসামিদের মধ্যে রয়েছেন, সাবেক উপজেলা চেয়ারম্যান আমজাদ হোসেন লাভলু, থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা ও বর্তমানে পাটকেলঘাটা থানার ওসি বিপ্লব কুমার নাথ, সাবেক উপজেলা চেয়ারম্যান আমজাদ হোসেন লাভলু, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চু ও সাবেক এমপি খান টিপু সুলতানের ছেলে সাদাব সুলতান।  

মামলার অভিযোগে জানা গেছে, মণিরামপুরের উত্তর লাউড়ী গ্রামের মৃত আনোয়ার হোসেনের ছেলে আনিচুর রহমান বিএনপির কর্মী ছিলেন। পূর্ব শত্রুতার জের ধরে ২০১৬ সালের ২ নভেম্বর ভোরে আসামিরা আনিচুরের বাড়িতে হামলা করেন।  

সাবেক মন্ত্রী স্বপন ভট্টাচার্যের নির্দেশে অপর আসামিরা আনিচুরকে কুপিয়ে গুরুতর জখম করেস। এরপর আসামিদের সহযোগিতায় মণিরামপুর থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা বিপ্লব কুমার নাথ তার পায়ে গুলি করে অপহরণ করে গাড়িতে উঠিয়ে নিয়ে যান। আনিচুরের স্বজনেরা পরে জানতে পারেন তার মরদেহ যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল মর্গে আছে।  

আসামিরা ক্ষমতাসীন দলের সদস্য হওয়ায় তখন থানা আদালতে মামলা করা যায়নি। বর্তমানে পরিবেশ অনুকূলে আসায় তিনি এ মামলা করেছেন।

বাংলাদেশ সময়: ১৯২৭ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৪
ইউজি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ