ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

লক্ষ্মীপুরে পানিবন্দিদের জন্য ১৫৫ মেট্রিক টন চাল ও ১০ লাখ টাকা বরাদ্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২৪
লক্ষ্মীপুরে পানিবন্দিদের জন্য ১৫৫ মেট্রিক টন চাল ও ১০ লাখ টাকা বরাদ্দ

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের পাঁচটি উপজেলায় অতিবৃষ্টিতে সৃষ্ট জলাবদ্ধতায় ক্ষতিগ্রস্তদের জন্য ১৫৫ মেট্রিক টন জিআর চাল ও ১০ লাখ নগদ টাকা (জিআর ক্যাশ) বরাদ্দ দেওয়া হয়েছে।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা ইউনুস মিয়া পৃথক দুটি চিঠিতে চাল ও নগদ অর্থ বরাদ্দ দেন।

বরাদ্দকৃত চালের মধ্যে জেলার সদর উপজেলায় ৩০ মেট্রিক টন, রায়পুরে ২৫ মেট্রিক টন, রামগঞ্জে ৫০ মেট্রিক টন, রামগতিতে ২০ মেট্রিক টন ও কমলনগরে ৩০ মেট্রিক টন রয়েছে। বরাদ্দকৃত টাকার মধ্যে প্রত্যেক উপজেলার জন্য দুই লাখ টাকা করে দেওয়া হয়।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা ইউনুস মিয়া জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তাদের চাহিদা অনুযায়ী ও জেলা প্রশাসকের নির্দেশনা মোতাবেক চাল ও নগদ অর্থ বরাদ্দ দেওয়া হয়েছে।  

লক্ষ্মীপুরের পাঁচটি উপজেলায় গত কয়েকদিনের অতিবৃষ্টিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এতে প্রায় ছয় লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন৷ এদিকে গত দুদিন ধরে নোয়াখালীর বন্যার পানি লক্ষ্মীপুর সদরের পূর্বাঞ্চলে প্রবেশ করতে শুরু করেছে। ফলে পানির উচ্চতা বেড়ে বন্যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।