ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

জাতীয়

নাসিরনগরের সাবেক দুই এমপিসহ ১১৮ জনের নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৪
নাসিরনগরের সাবেক দুই এমপিসহ ১১৮ জনের নামে মামলা

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হামলা ও বিস্ফোরণের অভিযোগে সাবেক দুই এমপি, উপজেলা পরিষদের চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগের নেতাকর্মীসহ ১১৮ জনের নামে মামলা দায়ের করা হয়েছে।  

রোববার (১ সেপ্টেম্বর) ব্রাহ্মণবাড়িয়া জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (নাসিরনগর) ১ম আমলি আদালতে নাসিরনগর উপজেলা কৃষক দলের সদস্য সচিব মো. শাহ আলম পাঠান বাদী হয়ে এই মামলার আবেদন করেন।

মামলায় আরও ২০০/৩০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

মামলার এজাহারে উল্লেখযোগ্য আসামিদের মধ্যে রয়েছেন- ব্রাহ্মণবাড়িয়া- (নাসিরনগর) সংসদীয় আসনের সদ্য সাবেক এমপি একে একরামুজ্জামান সুখন, সাবেক এমপি বিএম ফরহাদ হোসেন সংগ্রাম, কৃষক লীগের কেন্দ্রীয় অর্থ সম্পাদক নাজির মিয়া, তার স্ত্রী সদ্য সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান রুমা আক্তার, সাবেক চেয়ারম্যান উপজেলা চেয়ারম্যান এটিএম মনিরুজ্জামান, গোয়ালনগর ইউপি চেয়ারম্যান আজহারুল হক, ভলাকুট ইউপি চেয়ারম্যান রুবেল মিয়া, গুনিয়াউক ইউপি চেয়ারম্যান জিতু মিয়া, ফান্দাউক ইউপি চেয়ারম্যান ফারুকুজ্জামান, পূর্ব ভাগ ইউপি চেয়ারম্যান আক্তার হোসেন, হরিপুর ইউপি চেয়ারম্যান ফারুক মিয়া, চাতলপাড় ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, চাপরতলা ইউপি চেয়ারম্যান মনসুর আলী ভুঁইয়া, সাবেক ইউপি চেয়ারম্যান আতিকুর রহমান আঁখি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অসীম পালসহ আরও অনেকে।  

এজহারে উল্লেখ করা হয়, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় আসামিরা ককটেল বিস্ফোরণ ঘটায়। এতে করে স্প্রিন্টারের আঘাতে কয়েকজন রক্তাক্ত জখম হয় এবং জানমালের ক্ষতি সাধন করে এবং ছাত্রজনতার শান্তিপূর্ণ সমাবেশকে ছত্রভঙ্গ করে দেয়। আসামিদের হাতে থাকা পেট্রোল দিয়া ঘটনাস্থলের আশপাশের দোকান পাট, স্থাপনা, বিএনপির দলীয় কার্যালয়ের অফিস কক্ষ ও পথচারী লোকজনের রক্ষিত ১৫/২০টি মোটরসাইকেল পেট্রোল ছিটিয়ে আগুন জ্বালিয়ে দেয়।

ব্রাহ্মণবাড়িয়া আদালতের পুলিশ পরিদর্শক (ওসি কোর্ট) কাজী দিদারুল আলম জানান, মামলাটি আমলে নিয়ে নথিভুক্ত করতে আদালত নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশনা দিয়েছেন।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।