ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

জাতীয়

ভারপ্রাপ্ত পররাষ্ট্রস‌চিব হলেন খুরশেদ আলম

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২৪
ভারপ্রাপ্ত পররাষ্ট্রস‌চিব হলেন খুরশেদ আলম

ঢাকা: পররাষ্ট্র মন্ত্রণালয়ের মেরিটাইম অ্যাফেয়ার্সের সচিব রিয়ার অ্যাডমিরাল (অব.) মো. খুরশেদ আলম পররাষ্ট্রস‌চি‌বের দা‌য়িত্ব পেয়েছেন। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তিনি এ পদে দায়িত্ব পালন করবেন।

সোমবার (২ সে‌প্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক অফিস আদেশে  এ তথ্য জানানো হয়েছে।

অফিস আদেশে বলা হ‌য়ে‌ছে, ২ সেপ্টেম্বর সাবেক পররাষ্ট্রসচিব (সিনিয়র সচিব) মাসুদ বিন মোমেনের দায়িত্বভার ত্যাগের পরিপ্রেক্ষিতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত পররাষ্ট্র মন্ত্রণালয়ের মেরিটাইম অ্যাফেয়ার্সের সচিব রিয়ার অ্যাডমিরাল (অব.) মো. খুরশেদ আলম পররাষ্ট্র সচিবের দৈনন্দিন/জরুরি সরকারি কার্যাদি সম্পাদন করবেন বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এক প্রজ্ঞাপনে পররাষ্ট্রস‌চিব মাসুদ বিন মো‌মে‌নের চু‌ক্তি‌ভি‌ত্তিক নি‌য়োগের অবশিষ্ট মেয়াদ বাতিল ক‌রে‌ছে অন্তর্বর্তীকালীন সরকার।

নতুন পররাষ্ট্রসচিব করা হচ্ছে চী‌নে নিযুক্ত বাংলা‌দে‌শের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিনকে। আগামী ৭ সেপ্টেম্বর ঢাকায় ফিরছেন পেশাদার কূটনীতিক জসীম উদ্দিন। ৮-৯ সেপ্টেম্বর থেকে তিনি নতুন সচিব হিসেবে দায়িত্ব নিতে পারেন।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা,  সেপ্টেম্বর ২, ২০২৪
টিআর/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।