ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

জাতীয়

ড. ইউনূসকে জাতিসংঘ শরণার্থীবিষয়ক হাইকমিশনারের অভিনন্দন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২৪
ড. ইউনূসকে জাতিসংঘ শরণার্থীবিষয়ক হাইকমিশনারের অভিনন্দন

ঢাকা: বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের দায়িত্ব গ্রহণ করায় প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসকে অভিনন্দন জানিয়েছেন জাতিসংঘের শরণার্থীবিষয়ক হাইকমিশনার (ইউএনএইচসিআর) ফিলিপ্পো গ্র্যান্ডি।

প্রধান উপদেষ্টার প্রেস উইং জানায়, সোমবার (সেপ্টেম্বর ০২) ফিলিপ্পো গ্র্যান্ডি টেলিফোন করে ড. ইউনূসকে অভিনন্দন জানান।

ফোনালাপে ইউএনএইচসিআর প্রধান নোবেল বিজয়ী ড. ইউনূসের প্রশংসা করে বলেন, বাংলাদেশকে পুনর্গঠনের জন্য তিনি ‘অবিশ্বাস্য দায়িত্ব’ গ্রহণ করেছেন।

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মাধ্যমে গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতন ঘটে। এরপর ড. ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তী সরকার গঠন করা হয়।

ফোনালাপে উভয় নেতা রোহিঙ্গা ইস্যু নিয়ে আলোচনা করেন। মিয়ানমারের রাখাইন প্রদেশে চলমান সংঘাতের কারণে হাজার হাজার বাস্তুচ্যুত মানুষের বিষয়ও আলোচনায় উঠে আসে।

অধ্যাপক ইউনূস বাংলাদেশের বিভিন্ন আশ্রয় শিবিরে বসবাসরত ১০ লাখেরও বেশি রোহিঙ্গা জনগোষ্ঠীর সম্মানজনক এবং স্বেচ্ছায় নিজ দেশে প্রত্যাবর্তনের জন্য তার সহায়তা কামনা করেন।

তিনি বাংলাদেশের ক্যাম্পে বেড়ে ওঠা তরুণ রোহিঙ্গা সন্তানদের একটি উজ্জ্বল ভবিষ্যৎ গঠনে জাতিসংঘের শরণার্থী সংস্থার সহায়তা কামনা করেন।

ইউএনএইচসিআর হাইকমিশনার নিউইয়র্কে অনুষ্ঠেয় জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনের ফাঁকে রোহিঙ্গা সংকট নিয়ে একটি সাইডলাইন বৈঠকের জন্য প্রধান উপদেষ্টাকে আমন্ত্রণ জানান।

ফিলিপ্পো গ্র্যান্ডি প্রধান উপদেষ্টাকে জানান, এ বছর অক্টোবর মাসে তার বাংলাদেশ সফরের পরিকল্পনা রয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২৪
এমইউএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ