ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

জাতীয়

ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসা, পুনর্বাসনে আগ্রহী যুক্তরাষ্ট্র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৪
ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসা, পুনর্বাসনে আগ্রহী যুক্তরাষ্ট্র

ঢাকা: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসা, রিহ্যাবিলিটেশন (পুনর্বাসন) এবং মানসিক স্বাস্থ্য নিয়ে কাজ করতে আগ্রহী মার্কিন যুক্তরাজ্য।    

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) সচিবালায়ে অন্তর্বর্তী সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ উপদেষ্টা নূরজাহান বেগমের সঙ্গে এক বৈঠক শেষে ঢাকায় নিযুক্ত মার্কিন দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স (সিডিএ) হেলেন লাফেভ এ কথা জানান।

বৈঠকে স্বাস্থ্য উপদেষ্টা বৈষম্য বিরোধী আন্দোলনে আহতদের চিকিৎসা এবং রিহ্যাবিলিটেশনের ব্যাপারে সহযোগিতা আশা করেন।

ঢাকায় মার্কিন দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স হেলেন লাভেফ জানান, মার্কিন যুক্তরাষ্ট্র আহতদের চিকিৎসা, রিহ্যাবিলিটেশন মানসিক স্বাস্থ্য নিয়ে  কাজ করতে আগ্রহী।

এছাড়া ডেঙ্গুর প্রকোপ রোধ করতে ইউএসএইড প্রান্তিক লেভেলে পর্যায়ে জনস্বাস্থ্যের উন্নতিতে কাজ করতে ইচ্ছুক।

মার্কিন সরকারি সংস্থা সিডিসি বাংলাদেশে সীসা এবং আর্সেনিক দূষণ রোধ, মহামারীর সময় জরুরি প্রস্তুতি এবং জনস্বাস্থ্যের বিষয়ে তাদের কাজ সম্পর্কে স্বাস্থ্য উপদেষ্টাকে অবহিত করেন।

বৈঠকে সাম্প্রতিক বন্যা পরিস্থিতিতে স্বাস্থ্য বিভাগের কাজ নিয়ে চার্জ দ্য অ্যাফেয়ার্সকে অবহিত করা হয়। এবং তারা প্রয়োজনে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

বৈঠকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের যুগ্মসচিব মো. মামুনুর রশীদ, ইউএসএইড বাংলাদেশের ডেপুটি মিশন ডিরেক্টর ক্যারি রাসমুসেন, মার্কিন দূতাবাসের অর্থনৈতিক কর্মকর্তা জেমস গার্ডিনার, ইউএস সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল এন্ড প্রিভেনশনের কান্ট্রি ডিরেক্টর নেলি কেডোস ড্যানিয়েল উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা,সেপ্টেম্বর ৩,২০২৪
আরকেআর/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।