ঢাকা, বুধবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

মশক নিধন-জলাবদ্ধতা নিরসনে ডিএনসিসির ১০টিম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৪
মশক নিধন-জলাবদ্ধতা নিরসনে ডিএনসিসির ১০টিম

ঢাকা: মশক নিধন, বর্জ্য ব্যবস্থাপনা ও জলাবদ্ধতা নিরসনে বিভিন্ন বিভাগের কর্মকর্তাদের সমন্বয়ে তদারকি টিম গঠন করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিকেলে ঢাকা উত্তর সিটি করপোরেশন জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন।

তিনি জানান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতাধীন এলাকায় ডেঙ্গুর প্রকোপ নিয়ন্ত্রণে গৃহীত কার্যক্রম তদারকির জন্য বিভিন্ন বিভাগের কর্মকর্তাদের সমন্বয়ে ১০টি অঞ্চলে টিম গঠন করা হয়েছে।  
এই টিম মশক নিধন কার্যক্রম চলাকালীন সংশ্লিষ্ট অঞ্চলের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও সহকারী স্বাস্থ্য কর্মকর্তার সাথে সমন্বয়পূর্বক ১০টি অঞ্চলের আওতাধীন ওয়ার্ডগুলোতে মশক নিধন কার্যক্রম তদারকির দায়িত্ব পালন করবে।

তিনি আরও জানান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা ও জলাবদ্ধতা নিরসনে গৃহীত কার্যক্রম মনিটরিং করার জন্য বিভিন্ন বিভাগের কর্মকর্তাদের সমন্বয়ে অঞ্চলভিত্তিক পরিদর্শন টিম গঠন করা হয়েছে। ঢাকা উত্তর সিটি করপোরেশন আওতাধীন এলাকায় বর্জ্য ব্যবস্থাপনা এবং আকস্মিক ঝড়-বৃষ্টিতে জলাবদ্ধতা নিরসনে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ কার্যক্রম তদারকির লক্ষে ১০টি অঞ্চলের জন্য ৫টিম গঠন করা হয়েছে।

সোমবার (২ সেপ্টেম্বর) সন্ধ্যায় এ বিষয়ে ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিকের স্বাক্ষরিত দুটি পৃথক অফিস আদেশ জারি করা হয়েছে বলে জানিয়েছেন ডিএনসিসির জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২৪
এমএমআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।