ঢাকা, বৃহস্পতিবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ময়মনসিংহ প্রেসক্লাবে হামলা-অপপ্রচারের প্রতিবাদে নির্বাহী পরিষদের নিন্দা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৪
ময়মনসিংহ প্রেসক্লাবে হামলা-অপপ্রচারের প্রতিবাদে নির্বাহী পরিষদের নিন্দা

ময়মনসিংহ: গত ০৫ আগস্টের পর ক্ষমতার পরিবর্তিত প্রেক্ষাপটে একটি গোষ্টি পরিকল্পিতভাবে ঐতিহ্যবাহী ময়মনসিংহ প্রেসক্লাবে হামলা ও অপপ্রচারের ঘটনা ঘটায়। এ ঘটনায় নির্বাহী পরিষদের এক সভায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সাংবাদিক নেতারা।

বুধবার (৪ সেপ্টেম্বর) ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিত রায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই নিন্দা ও প্রতিবাদ জানান।  

এর আগে প্রেসক্লাব সম্পাদকের কক্ষে নির্বাহী পরিষদের সভায় এ প্রস্তাব গৃহীত হয় বলেও জানান এই সাংবাদিক নেতা।  

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ক্ষমতার পরিবর্তিত প্রেক্ষাপটে আওয়ামী মদদপুষ্ট আওয়ামী যুব মহিলা লীগ, বঙ্গবন্ধু সৈনিক লীগ, শ্রমিক লীগ ও তাঁতী লীগের কতিপয় ব্যক্তি সাংবাদিক পরিচয়ে সম্প্রতি ময়মনসিংহ প্রেসক্লাবে এসে হামলা ও ভাঙচুর চালিয়ে বেশ কয়েকজন সাংবাদিককে লাঞ্ছিত করে। এ সময় তারা নিজেদের বিএনপিপন্থি দাবি করে হট্টগোল শুরু করে। এমন পরিস্থিতিতে প্রেসক্লাব নেতাদের আহ্বানে স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের কয়েকজন নেতা ঘটনাস্থলে এসে পরিস্থিতি শান্ত করতে ভূমিকা পালন করেন। এ সময় বিএনপি নেতারা যেকোনো দাবি আদায়ে দুপক্ষকে শান্তিপূর্ণ আলোচনার আহ্বান জানান। কিন্তু এই ঘটনাটিকে ভিন্নভাবে উপস্থাপন করে ওই আওয়ামী মদদপুষ্ট চক্র সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা অপপ্রচারে লিপ্ত রয়েছে।    

এসব ঘটনায় গত ৩ আগস্ট ময়মনসিংহ প্রেসক্লাবের নির্বাহী পরিষদের সভায় অপপ্রচারকারীদের ন্যাক্কারজনক এই ঘৃণ্য অপতৎপরতার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।  

এ সময় প্রয়োজনে এসব ঘটনায় আইনি ব্যবস্থা নেওয়ার জন্যও নির্বাহী সভায় সিদ্ধান্ত গৃহীত হয় বলেও নিশ্চিত করেছেন ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিত রায়।

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।