ঢাকা, শুক্রবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

পলাশে জনতা জুটমিলে ভাঙচুর-লুট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২৪
পলাশে জনতা জুটমিলে ভাঙচুর-লুট

নরসিংদী: নরসিংদীর পলাশের ঘোড়াশালে জনতা জুটমিলে ব্যাপক ভাঙচুর ও প্রায় ৫০ লাখ টাকা লুটের ঘটনা ঘটছে।  

বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে।

এতে মিলের তিনজন নিরাপত্তাকর্মী আহত হয়েছেন।

পুলিশ ও মিল কর্তৃপক্ষ জানায়, গত কয়েকদিন ধরে বেতন বৃদ্ধিসহ বিভিন্ন দাবিতে জনতা জুটমিলের শ্রমিকরা আন্দোলন করে যাচ্ছেন। এরই মধ্যে বৃহস্পতিবার রাতে দাবি-দাওয়া নিয়ে শ্রমিক ও মিল কর্তৃপক্ষ আলোচনা বসেন। পরে মালিক মালিকপক্ষ দাবি মেনে নিতে সময় চায়। এতে বেশির ভাগ শ্রমিক বিষয়টি মেনে নিলেও কিছু শ্রমিক তা মেনে নিতে না পেরে মিলের ভেতরে ব্যাপক ভাঙচুর চালায়।

মিলের জিএম মতিউর রহমান বলেন, মিলের ভেতরের সকল অফিস, কর্মকর্তাদের বাংলোসহ বিভিন্ন স্থানে তারা ব্যাপক ভাঙচুর চালায়। হিসাব শাখার ক্যাশ থেকে প্রায় ৫০ লাখ টাকা লুটপাট করে নিয়ে যাওয়া হয়েছে। এ ঘটনায় মিলের তিনজন নিরাপত্তাকর্মী আহত হয়েছে। আর মিলের কার্যক্রম বর্তমানে বন্ধ রয়েছে।

জনতা জুটমিলের ক্যাশ অফিসার মো. দেলোয়ার হোসেন বলেন, অফিসের ভল্টে শ্রমিকদের রাতের শিফটের টাকা, ওভারটাইমের টাকা, ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের টাকাসহ প্রায় ৫০ লাখ টাকা রাখা ছিল। তারা ভল্ট ভেঙে সব টাকা নিয়ে গেছে।

পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইকতিয়ার উদ্দিন জানান, মিলের শ্রমিকদের বেতন বাড়ানো নিয়ে মালিকপক্ষের সঙ্গে আলোচনা চলছিল। পরে মালিকপক্ষের প্রস্তাব বেশির ভাগ শ্রমিক মেনে নিলেও কিছু দুষ্কৃতকারী এলে তাদের আমি শ্রমিক বলব না, তারা উত্তেজিত হয়ে মিলে ভাঙচুর চালায়। এ সময় কম্পিউটার, ল্যাপটপ ও গ্লাস ভাঙচুর করেছে তারা। আর লুটপাটের বিষয়ে কর্তৃপক্ষ বলতে পারবে।  

ওসি আরও বলেন, খবর পেয়ে সেনাবাহিনী, পুলিশ ও র‍্যাব ঘটনাস্থলে পৌঁছলে পরিস্থিতি স্বাভাবিক হয়। মিলের কর্মকর্তা ও কর্মচারীরা নিরাপদে থাকলেও কয়েকজন নিরাপত্তাকর্মী আহত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।