ঢাকা, শনিবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

যে মামলায় গ্রেপ্তার সাবেক মন্ত্রী শাজাহান খান

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২৪
যে মামলায় গ্রেপ্তার সাবেক মন্ত্রী শাজাহান খান

ঢাকা: রাজধানীর জিগাতলা বাস স্ট্যান্ড এলাকায় মোতালিব নামের এক কিশোর হত্যা মামলায় সাবেক নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খানকে গ্রেপ্তার দেখানো হয়েছে। আদালতে তুলে তার ১০ দিনের রিমান্ড চাইবে পুলিশ।

 

শুক্রবার (৬ সেপ্টেম্বর) দুপুরে এসব তথ্য জানান ধানমন্ডি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আনোয়ার হোসেন।  

তিনি বলেন, গত ৪ আগস্ট জিগাতলা বাস স্ট্যান্ড এলাকায় মোতালিব নামের এক কিশোর গুলিবিদ্ধ হয়ে মারা যান। ২৬ আগস্ট তার বাবা আব্দুল মতিন বাদী হয়ে ধানমন্ডি থানায় হত্যা মামলা করেন। প্রধান আসামি সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং শাহজাহান খানসহ ১৭৬ জনের নাম উল্লেখ করা হয় এজাহারে। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আজ শুক্রবার শাহজাহান খানকে ১০ দিনের রিমান্ড আবেদন করে  বিজ্ঞ আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে।  

এর আগে বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) রাতে রাজধানীর ধানমন্ডি এলাকা থেকে শাহজাহান খানকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।  

শাজাহান খান মাদারীপুর-২ আসন থেকে টানা অষ্টমবার সংসদ সদস্য নির্বাচিত হন। বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি তিনি। ১৯৮৬ সালে প্রথমবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাদারীপুর-২ আসন থেকে জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হন শাজাহান খান।  একই আসন থেকে পরবর্তীতে আওয়ামী লীগের মনোনয়নে তিনি ১৯৯১, ১৯৯৬, ২০০১, ২০০৮, ২০১৪, ২০১৮ ও ২০২৪ সালের নির্বাচনে সংসদ-সদস্য নির্বাচিত হন।

বাংলাদেশ সময়: ০২২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২৪
এমএমআই/এসএএইচ 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।