ঢাকা, মঙ্গলবার, ২৬ ভাদ্র ১৪৩১, ১০ সেপ্টেম্বর ২০২৪, ০৬ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

জুরাছড়ির দুর্গম সীমান্তবর্তী বেকার যুবকদের প্রশিক্ষণ দিল বিজিবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৪
জুরাছড়ির দুর্গম সীমান্তবর্তী বেকার যুবকদের প্রশিক্ষণ দিল বিজিবি

রাঙামাটি: রাঙামাটির জুরাছড়ি উপজেলার দুর্গম সীমান্তবর্তী এলাকার বেকার যুবকদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে জেনারেটর মেরামত ও বৈদ্যুতিক ওয়েল্ডিংয়ের ওপর প্রশিক্ষণ দিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।  

কাপ্তাই-৪১ বিজিবির অধীন পানকাটা বিওপির ব্যবস্থাপনায় চার দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালা পরিচালনা করা হয়।

বিজিবি’র পক্ষ থেকে জানানো হয়, চলতি বছরের ১৮ আগস্ট থেকে ২২ আগস্ট পর্যন্ত চার দিনব্যাপী জুরাছড়ি উপজেলার দুর্গম সীমান্তবর্তী এলাকায় বসবাসরত বেকার যুবকদের বেকারত্ব দূর করতে জেনারেটর মেরামত এবং বৈদ্যুতিক ওয়েল্ডিং প্রশিক্ষণ দেওয়া হয়েছে।  

সোমবার (০৯ সেপ্টেম্বর) প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র এবং বিভিন্ন ধরনের বৈদ্যুতিক কাজের গুরুত্বপূর্ণ যন্ত্রপাতি বিতরণ করা হয়।

বিতরণ অনুষ্ঠানে কাপ্তাই ব্যাটালিয়ন ৪১ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ তানজিলুর রহমান ভুঁইয়া বলেন, কারিগরি প্রশিক্ষণ দেওয়ার মাধ্যমে সীমান্তে বসবাসরত বিভিন্ন সম্প্রদায়ের তরুণ ও যুব সমাজকে কর্মমুখী করে দেশীয় অর্থনীতিতে অবদান রাখার সম্ভাবনা তৈরির করার লক্ষ্যে এ প্রশিক্ষণ দেওয়া হয়েছে। প্রশিক্ষণ থেকে অর্জিত জ্ঞান নিয়মিত অনুশীলনের মাধ্যমে নিজেকে কর্মক্ষম রাখা এবং বাস্তব কর্মজীবনে প্রয়োগের মাধ্যমে সাফল্য বয়ে আনার জন্য তিনি প্রশিক্ষণার্থীদের আহ্বান জানান। অনুষ্ঠানে বিজিবির অন্যান্য কর্মকর্তা এবং স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।