ঢাকা, বুধবার, ২৬ ভাদ্র ১৪৩১, ১১ সেপ্টেম্বর ২০২৪, ০৭ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

বরিশালে আলামিন বাহিনীর সব সদস্যের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৪
বরিশালে আলামিন বাহিনীর সব সদস্যের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি

বরিশাল: আলামিন বাহিনীর সব সদস্যকে গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন করেছে এলাকাবাসী।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বিকেলে বরিশাল প্রেসক্লাবের হলরুমে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বরিশাল নগরের ১১ নম্বর ওয়ার্ডের স্টেডিয়াম কলোনির (বঙ্গবন্ধু কলোনি) বাসিন্দাদের পক্ষে মো. সাইদুল ইসলাম।

সংবাদ সম্মেলনে তিনি পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে বলেন, মাদক সেবন-বিক্রি, সন্ত্রাসী কর্মকাণ্ডসহ নানান অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত আলামিনকে গ্রেপ্তারে পুলিশের ভূমিকা তেমনভাবে লক্ষ্য করা যায়নি। সেই সঙ্গে অভিযান না থাকায় আলামিন বাহিনী এখনও বীরদর্পে এলাকায় ঘুরে বেড়াচ্ছে এবং সাধারণ বাসিন্দাদের নানান ধরনের হুমকি-ধামকি ও ভয়ভীতি দেখাচ্ছে। ফলে এলাকার মানুষ এখনও আতঙ্কে দিন কাটাচ্ছে।

তিনি বলেন, আলামিন বাহিনীর প্রধান আলামিন গত ৫ আগস্টের আগে আওয়ামী লীগ নেতাদের ছত্রছায়ায় থেকে ক্ষমতার দাপটে সাধারণ মানুষের ওপর জুলুম চালিয়েছে। আর ৫ আগস্টের পর এখন ভিন্ন শক্তির হাত ধরে নিজের আধিপত্য টিকিয়ে রাখার চেষ্টা করছে।

সংবাদ সম্মেলনে বরিশাল মহানগর মহিলা দলের সাংগঠনিক সম্পাদক ফরিদা বেগম বলেন, শুধু ১১ নম্বর ওয়ার্ডের মানুষ আলামিন বাহিনীর অত্যাচারে অতিষ্ঠ নয়, তাদের অত্যাচারে ১০ নম্বর ওয়ার্ডের মানুষও অতিষ্ঠ। আমরা এর পরিত্রাণ চাই। গত রাতেও এ বাহিনীর সদস্যরা নদীতে নৌকা নিয়ে অস্ত্র হাতে মহড়া দিয়েছে, আমাদের যুবসমাজ সচেতন থাকায় বড় ধরনের কিছু ঘটেনি। আমরা চাই আলামিনসহ তার সব সহযোগী ও মদতদাতাদের দৃষ্টান্তমূলক শাস্তি হোক।

তিনি বলেন, বিগত দিনে আলামিন বিএনপির নেতাকর্মীদের ওপর অত্যাচার-জুলুম করে এখন আমাদের দলেই ভেড়ার পাঁয়তারা চালাচ্ছেন। বিষয়টি আমরা মহানগর বিএনপির শীর্ষ পর্যায়ের নেতাদের জানিয়েছি। তারা আমাদের আশ্বস্ত করলেও একটি মহল আলামিনকে নিয়ে গোপন মিটিংও করছে।

সংবাদ সম্মেলন উপস্থিত ওয়ার্ড বিএনপির অন্য নেতারা বলেন, প্রশাসনের কঠোর অভিযান প্রয়োজন, তাহলে বিগত দিনে আলামিন যে অস্ত্রের প্রদর্শন করেছে সেগুলো উদ্ধার হবে। আর অস্ত্র উদ্ধার না হলে স্টেডিয়াম কলোনি ও আশপাশের সাধারণ মানুষের মধ্যে স্বস্তি ফিরে আসবে না।

সংবাদ সম্মেলনের পূর্বে স্টেডিয়াম কলোনি থেকে কয়েকশত নারী-পুরুষ মিছিল নিয়ে বরিশাল প্রেসক্লাব চত্বরে আসেন। এ সময় তারা আলামিনের অত্যাচার থেকে রেহাই পেতে তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করে স্লোগান দেয়।

প্রসঙ্গত, সরকার পতনের পর মৎস্যজীবী দল, স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীসহ বিভিন্ন পেশার মানুষের ওপর একাধিক হামলার ঘটনা ঘটায়। যে ঘটনায় গত ৭ সেপ্টেম্বর ১০ ও ১১ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা আলআমিন, ফয়সালসহ তার সহযোগীদের আটক করে আইন-শৃঙ্খলা বাহিনীকে হাতে তুলে দেয়।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৪
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।