ঢাকা, বৃহস্পতিবার, ২৮ ভাদ্র ১৪৩১, ১২ সেপ্টেম্বর ২০২৪, ০৮ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

শেখ হাসিনাকে ফিরিয়ে এনে বিচার করতে হবে: মামুনুল হক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৪
শেখ হাসিনাকে ফিরিয়ে এনে বিচার করতে হবে: মামুনুল হক

শরীয়তপুর: জাতিসংঘের মাধ্যমে বন্দি চুক্তির বিনিময়ে শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে এনে বিচারের কাঠগড়ায় দাঁড় করানোর দাবি জানিয়েছেন বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব আল্লামা মামুনুল হক।

বুধবার (১১ সেপ্টেম্বর) রাতে শরীয়তপুর পৌরসভা মাঠে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ ও আহতদের স্মরণে দোয়া এবং নৈরাজ্যবিরোধী গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি জানান।

তিনি বলেন, আমরা নতুন একটি বাংলাদেশ গড়তে চাই। যে বাংলাদেশে কোনো বিদেশি রাষ্ট্রের প্রভুত্ব থাকনে না, থাকবে না কোনো বৈষম্য। সেই বাংলাদেশে রাষ্ট্রের মানুষের ভোটাধিকার প্রয়োগের অধিকার থাকবে এবং মানুষ স্বাধীনভাবে তার মত প্রকাশ করতে পারবে।

তিনি বলেন, আমাদের এই দেশ সম্প্রীতির ইতিহাস বহন করে। আমরা এই বন্ধন অটুট ও অবিচল রাখতে চাই। আওয়ামী লীগ সরকার সব সময় রাতের অন্ধকারে সংখ্যালঘুদের কালনাগিনি হয়ে ছোবল মারতো, আর দিনের আলোতে ওঝা হয়ে ঝাড়তো। এদেশে সংখ্যালঘুদের ওপর নির্যাতন চালাতো শেখ হাসিনার হেলমেট লীগ।

শেখ হাসিনা সম্পর্কে মামুনুল হক আরও বলেন, শেখ হাসিনা পঞ্চাশ বছর রাজনীতি করেছেন, তার ব্যক্তিগত প্রতিশোধ নেওয়ার জন্য। তার রাজনীতির মূল দর্শন ছিল বাংলাদেশকে তলাবিহীন ঝুড়িতে পরিণত করা। তবে এ বিষয়ে তিনি সফল হয়েছেন।

বাংলাদেশ খেলাফত মজলিস শরীয়তপুর জেলা শাখার সভাপতি মাওলানা শাব্বির আহমদ উসমানীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ।

এ সময় আরও উপস্থিত ছিলেন- খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা মুফতি শরাফত হোসাইন, সাংগঠনিক সম্পাদক মাওলানা আবুল হাসানাত জালালীসহ দলীয় কেন্দ্রীয় ও জেলার বিপুল সংখ্যক নেতাকর্মী।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।